গণতন্ত্র ফেরানোর আন্দোলনে বিরোধিতা করে আলবদরের খাতায় নাম লেখাবেন না: পুলিশকে গয়েশ্বর

0

পুলিশের উদ্দেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, একাত্তরে যারা স্বাধীনতার বিরোধিতা করেছিল, তারা রাজাকারের খাতায় নাম লিখিয়েছে। আশা করি, বর্তমানে এ গণতন্ত্র ফেরানোর আন্দোলনে বিরোধিতা করে আপনারা আলবদরের খাতায় নাম লেখাবেন না।

তিনি বলেন, ‘যারা জনগণের নিরাপত্তার জন্য জনগণের টাকায় সরকারি পোশাক পরেন, তাদের বলবো- আজকের এ গণমিছিল আপনাদের নাকের ডগায় দাঁড়িয়ে হয়েছে। যারা মিছিলে এসেছেন, তাদের চোখ-মুখের ভাষা বুঝতে চেষ্টা করেন। জনগণের বিরুদ্ধে দাঁড়াবেন না। জনগণ যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে। এ জনগণ জীবন দিয়ে গণতন্ত্রও পুনরুদ্ধার করবে।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আজকে আর সময় নিচ্ছি না। আজকে আপনারা মিছিল করেছেন। আজকের এ নিয়ে উল্লাসের কিছু নেই। আমাদের যাত্রা শুরু। তবে এখানেই শেষ নয়। সেই গণযুদ্ধের জন্য প্রস্তুতি নেন। গণজোয়ার আটকানোর ক্ষমতা কারও নেই।

তিনি বলেন, আজকে ৩০ তারিখ। আমাদের মনে পড়ে, ২০১৮ সালের ৩০ ডিসেম্বরে নির্বাচনের আগের দিন রাতে ভোট ডাকাতি করে, জনগণের ভোট চুরি করে আজকে যারা এ সরকার গঠন করেছেন, তার নাম শেখ হাসিনা। এ ভোট ডাকাতি যারা করেছেন, তাদের আপনারা চেনেন, আমরাও চিনি।

শুক্রবার (৩০ ডিসেম্বর) বিকেলে গণমিছিল শেষে রাজধানীর মগবাজার মোড়ে ট্রাকে অস্থায়ী মঞ্চে দাঁড়িয়ে সমাপনী বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, আজকে এক দফা, আসলে এ ১০ দফাই এক দফা। শেখ হাসিনার পদত্যাগ। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন আদায়ের লক্ষ্য। বিএনপি ও অন্যান্য রাজনৈতিক দলের সমন্বয়ে আজকের ঘোষিত কর্মসূচি, যা দলের সিনিয়র নেতা খন্দকার মোশারফ হোসেন বলেছেন, সেই ১১ তারিখের জন্য প্রস্তুত থাকবেন। রাজপথে যেহেতু নেমেছেন। রাজপথ থেকে খালি হাতে ফেরত যাবেন না।

সরকারের উদ্দেশে তিনি বলেন, আমি এ সরকারকে বলতে চাই, আপনি জনগণের ভাষা বুঝুন। মানুষের চোখের দিকে তাকান। পুলিশ দিয়ে টিয়ারগ্যাস আর গুলি করে মানুষ মেরে ক্ষমতায় থাকার সুযোগ আর নেই।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com