টুইটারে যে কাজ করলে ৭ দিন ব্লক থাকবে অ্যাকাউন্ট

0

বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া টুইটার। ইলন মাস্কের হাতে যাওয়ার পর থেকে একের পর এক পরিবর্তন আসছে টুইটারে। যেন ঢেলে সাজাচ্ছেন মনের মতো করে। তবে এতো সব পরিবর্তনের সঙ্গে সঙ্গে সমালোচনাও যেন পিছু ছাড়ছে না টুইটারের।

এবার ইলন মাস্ক ব্যবহারকারীদের সতর্ক করলেন। ভুল করলেই সাতদিনের জন্য নিষিদ্ধ হতে পারেন টুইটারে। ইলন মাস্ক জানিয়েছেন, খারাপ উদ্দেশ্যে যদি যদি কারো ব্যক্তিগত তথ্য টুইটারে ফাঁস করেন কোনো ব্যবহারকারী। তাহলে সেই ব্যবহারকারীর বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে।

ব্যক্তিগত তথ্য বলতে কোনো ব্যক্তির ঠিকানা, মোবাইল নম্বর, সেই ব্যক্তির সন্তানরা কোন স্কুলে পড়ে- এই ধরনের তথ্য প্রকাশ করলে অ্যাকাউন্টটি সাসপেন্ড করে দেওয়া হবে টুইটারের পক্ষ থেকে। অর্থাৎ সাতদিনের জন্য আপনি কোনোভাবেই টুইটার ব্যবহার করতে পারবেন না।

প্রতিটি ইউজারের ব্যক্তিগত সুরক্ষার কথা ভেবেই এমন সিদ্ধান্ত নিয়েছেন মাস্ক। সম্প্রতি তার ছেলের সঙ্গে ঘটে যাওয়া এক ভয়ংকর ঘটনার পর এমন সিদ্ধান্ত নিয়েছেন ইলন মাস্ক। গত সপ্তাহে লস অ্যাঞ্জেলসে ইলন মাস্কের গাড়ি ফলো করে একজন লোক। এরপর গাড়ি আটকে গাড়ির ছাদের উপর উঠে যায়। সেদিন গাড়িতে ইলন মাস্ক ছিলেন না। ছিল তার ছেলে।

এই ঘটনার পর লাইভ লোকেশন শেয়ার করাও বন্ধ করে দেন ইলন মাস্ক। মাস্ক বলেন, টুইটারে এমন কিছু অ্যাকাউন্ট আছে যারা তার লাইভ লোকেশন ফলো করে। শুধু তাই নয়, তা টুইটারে পোস্টও করা হয়। সেখান থেকে তথ্য পেয়েই তার গাড়িটিকে ধাওয়া করা হয়েছিল বলে দাবি মাস্কের।

সূত্র: বিজনেস স্ট্যান্ডার্ড

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com