বস্তিবাসীদের পুনর্বাসনে দীর্ঘ মেয়াদি পরিকল্পনা তাবিথের

0

পুনর্বাসন ছাড়া রাজধানী ঢাকার কোনো বস্তিবাসীকে উচ্ছেদ করা হবে না বলে ঘোষণা দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল। এ সময় তিনি বস্তিবাসীদের পুনর্বাসনে দীর্ঘ মেয়াদি পরিকল্পনার কথা জানান।

রবিবার সকাল পৌনে ১১টায় রাজধানীর কড়াইল বস্তির মোশাররফ বাজার গেট থেকে ১৭তম দিনের গণসংযোগ শুরুর পূর্বে পথ সভায় সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এ ঘোষণা দেন।

তাবিথ বলেন, গুলশান-বনানীতে সবচেয়ে ধনীরা বসবাস করেন। তার পাশেই কাড়াইল বস্তিতে সবচেয়ে হত দরিদ্ররা বাস করেন। ধনী-দরিদ্রের এমন বৈষম্য থাকতে পারে না। বস্তিবাসীদের পুনর্বাসনে দীর্ঘ মেয়াদি পরিকল্পনা গ্রহণ করা হবে।

বিএনপির এই মেয়র প্রার্থী ভোটারদের উদ্দেশ্য করে বলেন, দেশে এখন দুর্নীতি, দুঃশাসন চলছে। সময় এসেছে এসব দুর্নীতি, দুঃশাসন রুখে দাঁড়াবার। ভয়কে জয়কে ঐক্যবদ্ধ হয়ে ব্যালটের মাধ্যমে অপশাসনের জবাব দেবেন। নিজেদের উন্নয়নে ১ ফেব্রুয়ারি ভোটের মাধ্যমে দেশে পরিবর্তন আনতে হবে। তাহলে কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া মুক্তি পাবেন।

এরপর কড়াইল বস্তিতে গণসংযোগ শুরু করেন তাবিথ। তাবিথের সঙ্গে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৯ নম্বর ওয়ার্ডে বিএনপি মনোনীত কাউন্সিলর প্রার্থী ফারুক হোসেন ভূঁইয়া (ঠেলাগাড়ি মার্কা), ২০ নম্বর ওয়ার্ডে মিজানুর রহমান বাচ্চু (ব্যাডমিন্টন র‌্যাকেট মার্কা) ও ১০ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে বিএনপি মনোনীত নারী কাউন্সিলর প্রার্থী পেয়ারা মোস্তফা (গ্লাস মার্কা) অংশ নেন। এ সময় বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মী অংশ নেন।

কড়াইল বস্তিতে গণসংযোগ শেষে বনানী টিঅ্যান্ডটি কলোনির ৫ নম্বর গেটে পথসভা করেন। সভায় তাবিথ আউয়াল বলেন, আমরা যে সব ওয়ার্ডে গিয়েছি, সেসব ওয়ার্ডের সমস্যাগুলো আমরা শুনেছি, তা সমাধানের আশ্বাসও দিয়েছি। আগে দায়িত্বপ্রাপ্তরা অবহেলা করায় এক লাখের বেশি নগরবাসী ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছেন। অনেকে মৃত্যুবরণ করেছেন। জনগণের ভোটে নির্বাচিত হলে ঢাকার যেসব সমস্যাগুলো আছে তা আমরা মোকাবিলা করব।

সেখান থেকে আগারগাঁও পৌঁছে প্রথমে সেখানে পথসভা করেন। এ সময় গোপীবাগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেনের প্রচারণায় হামলার খবর পান। পথ সভায় হামলার ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে নির্বাচন কমিশনের (ইসি) প্রতি আহ্বান জানিয়ে তাবিথ বলেন, ইশরাকের প্রচারণায় হামলা হয়েছে। এর আগে তার বাড়িতে হামলা করা হয়েছে। আমার গণসংযোগে হামলা হয়েছে। এসব হামলাকারীদের শাস্তির আওতায় আনুন। নির্বাচনের পরিবেশ তৈরি করুন।

আগারগাঁও বিএনপি বাজার এলাকায় গণসংযোগ শেষ করে তাবিথ মিরপুর তালতলা, নবাবের বাগ, মিরপুর মুক্তিযোদ্ধা মার্কেট, মিরপুর-১ নম্বর গোল চত্বর এলাকায় গণসংযোগ শেষে পথসভার মধ্য দিয়ে গণসংযোগ শেষ করেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com