৭ নভেম্বর একগুচ্ছ কর্মসূচি ঘোষণা বিএনপি’র

0

আগামী ৭ নভেম্বরের জন্য একগুচ্ছ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। রোববার (৩০ অক্টোবর) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এসময় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ।

কর্মসূচির মধ্যে রয়েছে

৭ নভেম্বর সকাল ৬টায় নয়াপল্টনের বিএনপি কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে দলীয় কার্যালয়ে বিএনপির পতাকা উত্তোলন করা।

সকাল ১১টায় দলের মহাসচিবসহ জাতীয় স্থায়ী কমিটির সদস্যরা প্রয়াত জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণ ও ফাতেহা পাঠ করবেন।

এছাড়া বিএনপির উদ্যোগে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দুপুর ২টায় উন্মুক্ত আলোচনা সভা হবে। অন্যদিকে দলের অঙ্গ ও সহযোগী সংগঠন স্ব স্ব উদ্যোগে আলোচনা সভা ও অন্যান্য কর্মসূচি পালন করবে। দিবসটি উপলক্ষে প্রকাশ করা হবে ক্রোড়পত্র।

১৯৭৫ সালের ৭ নভেম্বর তিন বীর মুক্তিযোদ্ধা খালেদ মোশাররফ বীর উত্তম, কর্নেল খন্দকার নাজমুল হুদা বীর উত্তম এবং এ টিএম হায়দার বীর বিক্রমকে গুলি করে হত্যা করা হয়।

এরপর থেকে ৭ নভেম্বর দিনটিকে ‘বিপ্লব ও সংহতি’ দিবস হিসেবে পালন করে আসছে বিএনপি। আর মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি এই দিনটিকে ‘মুক্তিযোদ্ধা সৈনিক হত্যা’ দিবস হিসেবে পালন করে। জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ পালন করে ‘সিপাহী-জনতার অভ্যুত্থান’ দিবস হিসেবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com