সুষ্ঠু নির্বাচনের জন্য নির্বাচনকালীন সরকার ও শাসন ব্যবস্থার সংস্কার প্রয়োজন: সাকি

0

দলীয় সরকারের অধীনে বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় মন্তব্য করে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেছেন, সুষ্ঠু নির্বাচনের জন্য নির্বাচনকালীন সরকার ও শাসন ব্যবস্থার সংস্কার প্রয়োজন।

জোনায়েদ সাকি বলেন, দেশের বর্তমান পরিস্থিতি এবং জনজীবনের যে সংকট বিরাজমান, সে বিষয়ে করণীয় ঠিক করতে আমরা আজ বাংলাদেশ জাসদের সঙ্গে মতবিনিময় করেছি। বর্তমান সরকার ভোটাধিকার কেড়ে নিয়ে জনজীবনে এক ভয়াবহ পরিস্থিতি তৈরি করেছে, কোটি কোটি টাকা লুটপাট-পাচার করেছে, রিজার্ভ ফাঁকা করে দিচ্ছে।

শনিবার (২৯ অক্টোরর) বর্তমান পরিস্থিতিতে করণীয় প্রশ্নে বাংলাদেশ জাসদের সঙ্গে তাদের দলীয় কার্যালয়ে গণতন্ত্র মঞ্চের মতবিনিময় সভা শেষে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, দেশে বর্তমান যে বাস্তবতা তা থেকে আমরা উত্তোরণ ঘটাতে চাই। বাংলাদেশে একটা গণতান্ত্রিক ব্যবস্থা প্রতিষ্ঠায় আমরা কাজ করে যাচ্ছি। আজকে বাংলাদেশ জাসদের সঙ্গে মতবিনিময়ে আমরা সেই গণতান্ত্রিক ব্যবস্থা প্রতিষ্ঠার বিষয়ে কথা বলেছি। তারাও আমাদের সঙ্গে একমত হয়েছে, এবং ২০১৮ সালের মতো আর কোনো নির্বাচন যাতে না হয় সে বিষয়ে তারা সক্রিয় ভুমিকা রাখবেন।

সাকি বলেন, আমাদের মতো তারাও মনে করেন দলীয় সরকারের অধীনে বাংলাদেশে কোনো সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। সুষ্ঠু নির্বাচনের জন্য নির্বাচনকালীন সরকার ও শাসনব্যবস্থার সংস্কার দরকার। ক্রমাগত অর্থপাচারের মাধ্যমে বর্তমান সরকার জনগণের জীবন যে বিপর্যয়ের দিকে ঠেলে দিয়েছে তার বিরুদ্ধে এবং এ রকম বিভিন্ন ইস্যুতে জনগণের মধ্যে ঐক্য ও আন্দোলন গড়ে তুলতে গণতন্ত্র মঞ্চ ও বাংলাদেশ জাসদ সক্রিয় ভুমিকা পালন করবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com