ওবায়দুল কাদেরের কথা শুনে মনে হচ্ছে কিছুদিনের মধ্যে তিনি বিএনপিতে যোগ দিবেন: রিজভী

0
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কথা শুনে মনে হচ্ছে কিছুদিনের মধ্যে তিনি বিএনপিতে যোগ দিবেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

 

তিনি বলেন, গত দুদিন আগে নারায়ণগঞ্জে ওবায়দুল কাদের বক্তব্য দিয়েছেন আমরা যে বক্তব্য দেই সরকারের গুম-খুন নির্যাতনের বিরুদ্ধে শুধু যে আমরাই দেই তা নয় বিরোধী দলগুলো এবং আন্তর্জাতিক গণমাধ্যমেও প্রকাশ পেয়েছে অভিযোগ করে সমালোচনা করেছে। সেই সমালোচনাগুলোই পক্ষান্তরে ওবায়দুল কাদের বলেছেন। তাতে আমার মনে হয়েছে কয়েকদিনের মধ্যেই তিনি বিএনপিতে যোগ দিবেন। শতকরা ৯০ ভাগ বলছে আর দশ ভাগ বিভিন্নভাবে ঘুরিয়ে ফিরিয়ে বলছে যেভাবে বলুক না কেন মনে হয়েছে তিনি বিরোধী দলের কথাগুলোই বলছেন।

 

রিজভী বলেন, নানারকম প্রতিবন্ধকতা বাধা পেরিয়ে গতকাল থেকেই রংপুর জনসমাবেশে জনতার ঢল নেমে পড়েছে। মানুষের যেন স্বতঃস্ফূর্ত উৎসবে পরিণত হয়েছে রংপুর মহানগর। রংপুরের বিভিন্ন জেলা, উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড থেকে মানুষ স্বতঃস্ফূর্তভাবে রংপুরে এসে মিলিত হয়েছে। মানুষ শুকনা খাবার রুটি-চিড়া নিয়ে সমাবেশস্থলে উপস্থিত হয়েছে; এ যেন এক অদ্ভুতপূর্ব দৃশ্য।

 

শনিবার(২৯ নভেম্বর) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

 

বিএনপির এই মুখপাত্র বলেন, ‘জনতার এ স্রোত দেখে বিচলিত বোধ করছে প্রধানমন্ত্রী এবং প্রধানমন্ত্রীর চেলা চামুণ্ডারা, পাশাপাশি মন্ত্রিসভার কিছু সিনিয়র সদস্যরাও। এতে তারা শুধু গণতন্ত্র বিরোধী কথাই বলছে না বিভিন্নভাবে হুমকিও দিচ্ছে।’

 

সাবেক এই ছাত্রনেতা বলেন, গত ১৪ বছরে ফ্যাসিবাদী কায়দায় গণতন্ত্রকে হত্যা করে সকল রাজনৈতিক দলের কর্মকাণ্ডকে বন্ধ করার মধ্যদিয়ে বাকশাল তৈরি করা। সেই ঐতিহ্যের ধারাবাহিকতায় তারা (আওয়ামী লীগ) বাংলাদেশে নব্য বাকশাল তৈরি করেছে। এখানে পাবলিক প্লেসে হোক আর রুমের ভিতরে কথা বললে তার পরিণতি হচ্ছে গুম হয়ে যাওয়া অথবা জেলে যাওয়া। গোটা দেশকে ক্রিমিনাল স্টেটে পরিণত করেছে শেখ হাসিনা। তিনি যে সরকার পরিচালনা করছে সেটা হচ্ছে অপরাধীদের সরকার।

 

রিজভী বলেন, তারা ক্ষমতায় আসার পর থেকে বাংলাদেশের মানুষের কাছে অচেনা ‘গুম’ শব্দের প্রচলন করেছে। মানুষের মধ্যে এখন আতঙ্কের নাম, ভয়ের নাম হচ্ছে- গুম। মানুষ সবসময় আতঙ্কে থাকে যে তার সন্তান হারিয়ে যাবে, গুম হয়ে যাবে।

 

তিনি বলেন, দেশে যখনই স্বচ্ছ নির্বাচন হবে এবং যারা ক্ষমতায় আসবে তারা এসব অন্যায়ের বিচার করবে সেই ভয়ে শেখ হাসিনা নানান পায়তারা করছে, বিভিন্ন অভিযোগ দায়ের করছে। তিনি এবং তার সরকার জনগণের আদালতে অপরাধী -এটা এখনো তার মাথায় ঢোকেনি।

 

তিনি বলেন, বিএনপি যে সভা সমাবেশগুলো করছে সেখানে মানুষের স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ, বিএনপির কর্মসূচিগুলোতে মানুষের সমর্থন আছে। আমাদের দাবি গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দেওয়া। এই সরকার তার সিন্ডিকেটের মাধ্যমে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়িয়েছে, তার প্রতিবাদে বিএনপির কর্মসূচি চলছে। এ কর্মসূচিগুলোতে জনগণের যে অংশগ্রহণ তাতেই জনগণের সমর্থনের বহিঃপ্রকাশ ঘটছে।

 

রিজভী আরও বলেন, আজকের সমাবেশ লোকে-লোকারণ্য। শুধু সমাবেশস্থলে নয় সারা রংপুর শহর উৎসবের আমেজে পরিণত হয়েছে। এটার মধ্যদিয়ে দুইটা জিনিস সুস্পষ্ট হচ্ছে- বিএনপি জনগণের জন্য যে কর্মসূচি দিয়েছে তাতে জনগণের সমর্থন। অন্যটা হচ্ছে, জনগণ ইঙ্গিত দিচ্ছে আগামী দিনে অবৈধ সরকারের পতনের আন্দোলনে তাদের সমর্থন থাকবে এবং অংশগ্রহণ করবে। রংপুরের গণসমাবেশে এটাই স্পষ্ট হচ্ছে।
তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com