নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বামজোট ও জাসদের ঐকমত্য

0

নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন এবং নির্বাচন ব্যবস্থার আমূল সংস্কারের দাবিতে যুগপৎ আন্দোলনের সিদ্ধান্ত নিয়েছে বাম গণগান্ত্রিক জোট ও বাংলাদেশ জাসদ।

বুধবার (২৬ অক্টোবর) পুরানা পল্টনস্থ মুক্তিভবনের মৈত্রী মিলনায়তনে বাম গণতান্ত্রিক জোট ও বাংলাদেশ জাসদের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের এক যৌথ সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে কেন্দ্রীয় নেতারা এ সিদ্ধান্তের কথা জানান।

সভায় বাংলাদেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। পাশাপাশি দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বিদ্যুৎ সংকট এবং বিরোধী দলের সভা-সমাবেশের ওপর নিপীড়ন চলছে অভিযোগ করে এর বিরুদ্ধে তীব্র নিন্দা জানানো হয়।

সভা থেকে আগামী দিনে ‘দুঃশাসন-নিপীড়ন এবং গণতন্ত্রহীনতার’ বিরুদ্ধে ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন এবং নির্বাচন ব্যবস্থার আমূল সংস্কারের দাবিতে যুগপৎ সংগ্রাম চালিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করা হয়।

সভায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মো. শাহ আলম, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদের সাধারণ সম্পাদক বজলুর রশীদ ফিরোজ, বাংলাদেশ জাসদের সভাপতি শরীফ নুরুল আম্বিয়া, সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম সবুজ, সিপিবির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মিহির ঘোষ, সিপিবির কেন্দ্রীয় কমিটি সদস্য মুজাহিদুল ইসলাম সেলিম, সাজ্জাদ জহির চন্দন, বাসদ মার্কসবাদীর মানস নন্দী, বাংলাদেশ জাসদের ডা. মোশতাক হোসেন, মঞ্জুরুল ইসলামসহ অন্য নেতারা এসময় উপস্থিত ছিলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com