‘গুম খুনের বিরুদ্ধে মানুষ জেগে উঠেছে’

0

আন্তর্জাতিক গুম প্রতিরোধ দিবস উপলক্ষে সুপ্রিম কোর্টে বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি সমর্থক আইনজীবীরা।  মঙ্গলবার (৩০ আগস্ট) সুপ্রিম কোর্ট বার ভবনের সামনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিট এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। এতে তিন শতাধিক আইনজীবী অংশ নিয়ে অবিলম্বে গুম-খুন সহ মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ তদন্তের জন্য সুপ্রিম কোর্টের একজন বিচারপতির নেতৃত্বে তদন্ত কমিশন গঠন করার দাবি জানান। তারা আয়নাঘরে ও ডিবি অফিসে কত মানুষ গুম ও হত্যার স্বীকার হয়েছে তা তদন্ত করার দাবি জানান।

বিক্ষোভ সমাবেশে বিএনপি’র আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল বলেন, আজ গুম খুনের বিরুদ্ধে মানুষ জেগে উঠেছে। আইনজীবীরা জেগে উঠেছে। গুম দিবসের কমিটমেন্ট, আইন বহির্ভূত আয়নাঘরকে বাংলাদেশের মাটি থেকে উচ্ছেদ করে দেশে আইনের শাসন কায়েম করব।

তিনি বলেন, আর কোনো নাগরিক যেন আয়নাঘরে’র শিকার না হন।

তিনি আরো বলেন, আজ দেশের মানুষ জেগে উঠেছে। গুম খুনের বিরুদ্ধে গণতন্ত্রের জন্য এবং বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য।

আইনজীবী ফোরামের সদস্য সচিব ফজলুর রহমান গুম-খুনের বিরুদ্ধে একটি সুয়োমোটো ইস্যু করার জন্য হাইকোর্ট বিভাগের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, বর্তমান সরকার অবৈধ। এই সরকারের বিরুদ্ধে আমরা আন্দোলন চালিয়ে যাব। আন্দোলনের মাধ্যমে ভোট ডাকাতদের তাড়িয়ে দেয়া হবে। এরপর দেশে একটি তত্ত্বাবধায়ক সরকার হবে। নতুন নির্বাচন কমিশন গঠন করে যে নির্বাচন হবে, তার মাধ্যমে দেশে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত হবে। আমরা চাই, সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে দেশে গণতন্ত্র ফিরে আসুক।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com