ফ্যাসিস্ট সরকারকে পরাজিত করে জনগণকে মুক্ত করাই আমাদের লক্ষ্য: মির্জা ফখরুল

0

‘ফ্যাসিস্ট সরকারকে প্রতিহত ও পরাজিত করাই মূল লক্ষ্য বলে জানিয়েছেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।’

মির্জা ফখরুল বলেন, চলমান রাজনৈতিক সংকট এবং ক্ষমতাসীন সরকারের বিরুদ্ধে প্রতিবাদ গড়ে তোলার জন্য জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এখনও প্রাসঙ্গিক ও প্রেরণাদায়ক।

আজ শুক্রবার (২৬ আগস্ট) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক ফাউন্ডেশনের উদ্যোগে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘নজরুলের রাজনীতি-বাংলাদেশের রাজনীতি’ শীর্ষক আলোচনা সভা ও কবিতা আবৃত্তি অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, কবিদের মধ্যে মানুষকে জাগিয়ে তোলা, অন্যায়ের বিরুদ্ধে, অত্যাচারের বিরুদ্ধে, নির্যাতনের বিরুদ্ধে, নিপীড়নের বিরুদ্ধে— আমার মনে হয় এই সময়ে নজরুলকে যদি স্মরণ করি তাহলে আরও বেশি অনুপ্রাণিত হবো।

মির্জা ফখরুল বলেন, যখন ভোলাতে আমার ভাই নুর আলমকে গুলি করে হত্যা করা হয়, যখন ইলিয়াস আলীকে গুম করে দেওয়া হয়, অথবা যখন আমাদের নেতাকর্মীদের ওপর নির্যাতন-নিপীড়ন করা হয়, যখন আমরা দেখি আমাদের নেতা গণতন্ত্রের মাতা খালেদা জিয়াকে অন্যায়ভাবে বন্দী করে রাখা হয়, যখন আমাদের নেতা তারেক রহমানকে অন্যায়ভাবে বিদেশে নির্বাসিত করে রাখা হয়— তখন নজরুল ইসলাম আমার কাছে অনেক বেশি প্রাসঙ্গিক মনে হয়। তাকে অনেক বেশি অনুসরণ করতে ইচ্ছে করে।

অনুষ্ঠানে নজরুল গবেষক ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা কবি আবদুল হাই শিকদারের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির ব্যাপারীসহ অন্যান্যরা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com