রাষ্ট্রপতির বক্তব্য প্রত্যাহারের দাবি বিএনপির হারুনের

0

নির্বাচন কমিশন নিয়ে সংসদে রাষ্ট্রপতির দেয়া বক্তব্য প্রত্যাহারের দাবি করেছেন বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদ।

চাঁপাইনবাবগঞ্জ থেকে নির্বাচিত এ সংসদ সদস্য বলেন, মহামান্য রাষ্ট্রপতি বলেছেন, নির্বাচন কমিশন নাকি যথাযথ দায়িত্ব পালন করছেন। অবাধ ও সুষ্ঠু দায়িত্ব পালন করেছেন। একেবারে অসত্য।

বুধবার সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর দৃষ্টি আকর্ষণ করে হারুনুর রশীদ বলেন, মাননীয় স্পিকার কার্যপ্রণালী বিধিতে আপনার অফুরন্ত ক্ষমতা সংবিধান দিয়েছে। আমি মনে করি, এই বইয়ের মধ্যে (রাষ্ট্রপতির ভাষণ) যে অসত্য তথ্য আছে সেগুলো ‘এক্সপাঞ্জ’ করা উচিত। এগুলো একেবারে অসত্য।

বিএনপির এ সংসদ সদস্য আরও বলেন, রাষ্ট্রপতি একেবারে শেষে যেটা বলেছেন সেটা তার মনের কথা। তিনি যথার্থই বলেছেন। জাতীয় সংসদ জনগণের আশা-আকাঙ্ক্ষার কেন্দ্রবিন্দু। কিন্তু আপনি এখন বেগম জিয়াকে জেলখানায় ঢুকিয়ে রাখবেন, মৃত্যুপথ যাত্রী তারপরেও জামিন দেবেন না। সাজা দিয়ে আটক রাখবেন। বিরোধী দলকে ঠ্যাঙাবেন। এ দিয়ে জাতীয় ঐক্য, শান্তি-সম্প্রীতি হতে পারে না।

তিনি আরও বলেন, সংবিধানে বলা আছে, জনগণ ক্ষমতার মালিক। কিন্তু এটা এখন স্বপ্নের ব্যাপার হয়ে গেছে। সংবিধানে মৌলিক অধিকারের যে অনুচ্ছেদগুলো আছে, সেগুলোর এখন বেহাল দশা। ভীতি-আতঙ্কের মধ্যে জনগণ বসবাস করছে।

প্রসঙ্গত, গত ৯ জানুয়ারি সংসদে এই অধিবেশনের শুরুতে সংবিধানের নিয়ম রক্ষায় সংসদে ভাষণ দেন রাষ্ট্রপতি। বরাবরের মতো মন্ত্রিসভার ঠিক করে দেয়া ভাষণের সংক্ষিপ্তসার পাঠ করেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। তার পুরো বক্তব্য সংসদে পঠিত বলে ওইদিনই গণ্য করেন স্পিকার।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com