সরকার জনকল্যাণের চেয়ে দলীয় ব্যবসায়ী-সিন্ডিকেটের স্বার্থকে গুরুত্ব দিচ্ছে: ড. মোশাররফ

0

জ্বালানি তেলের দাম বাড়ানোর পরিবর্তে সরকারের বিকল্প পদক্ষেপ নেওয়া উচিত ছিল বলে মনে করে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।

আজ সোমবার (২২ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে ‘দুর্নীতি জ্বালানি সংকটের উৎস’ শীর্ষক সেমিনারে বিএনপির পক্ষে দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন লিখিত বক্তব্যে এসব কথা বলেন।

খন্দকার মোশাররফ বলেন, ‘গভীর রাতে জ্বালানি তেলের দাম বাড়ানোর সিদ্ধান্ত অর্থনীতিকে সঙ্কটে ফেলেছে। সরকার জনকল্যাণের চেয়ে দলীয় ব্যবসায়ী-সিন্ডিকেটের স্বার্থকে বেশি গুরুত্ব দিচ্ছে।’

ড. মোশাররফ বলেন, সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়। জনগণের কাছে দায়বদ্ধ থাকলে জনকল্যাণের প্রতি তাদের একটা দায়িত্ববোধ থাকতো। সরকার এক লাফে জ্বালানির মূল্য ৫১% বৃদ্ধি না করে বিকল্প পথে যদি বিষয়টির সমাধান করতে চেষ্টা করতো। সরকারের ভেতরে অসাধু এক ব্যবসায়িক মনোবৃত্তি কাজ করেছে যা আতংকের কারণ।

 

তিনি বলেন, সরকারের নিশিরাতের সিদ্ধান্তে জ্বালানি তেলের আস্বাভাবিক মূল্যবৃদ্ধি দেশের সামগ্রিক অর্থনৈতিক বিপর্যয়ের মুখে ঠেলে দিয়েছে। দুর্নীতিবাজ ও লুটেরা এই সরকারের পক্ষে দেশের অর্থনীতিকে পুনরুদ্ধার করা সম্ভব নয়; কেননা এদের জনগণের প্রতি কোন দায়বদ্ধতা নেই। সরকার জনকল্যাণের চেয়ে তাদের নিজস্ব দলীয় ব্যবসায়ী ও সিন্ডিকেটের স্বার্থকে অতিমাত্রায় প্রাধান্য দেয়ায় সাধারণ জনগণের কাঁধে সমস্ত আর্থিক বোঝা চেপে বসেছে। এমতাবস্থায় অবিলম্বে প্রবল গণআন্দোলন গড়ে তুলে এই অবৈধ লুটেরা সরকারকে বিতাড়িত করতে হবে। প্রতিষ্ঠা করতে হবে, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার। যার অধীনে রাতে নয়, নির্বিঘ্নে, নির্ভয়ে, অংশ গ্রহণে একটি শান্তিপূর্ণ নির্বাচনের মধ্যে দিয়ে প্রতিষ্ঠিত হবে সত্যিকারের অর্থে একটি জনগণের সরকার। 

উল্লেখ্য, গত ৬ আগস্ট জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ ডিজেল ও কেরোসিনের দাম প্রতি লিটার ৩৪ টাকা বাড়িয়ে ১১৪ টাকা এবং অকটেন ও পেট্রোলের দাম প্রতি লিটার ৪৬ টাকা বাড়িয়ে ১৩৫ টাকা করে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে সেমিনারের আরও ছিলেন– বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ড. আব্দুল মঈন খানসহ দলের কেন্দ্রীয় অন্যান্য নেতা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com