দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব হুমকির মুখে, সরকার দেশটাকে বিক্রি করে দিচ্ছে: গণতন্ত্র মঞ্চ

0

দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব হুমকির মুখে বলে দাবি করেছেন গণতন্ত্র মঞ্চের নেতারা। তারা বলেছেন, আজকে দেশে গণতন্ত্র ও আইনের শাসন নেই। এই সরকার বিদেশিদের কাছে দেশটাকে বিক্রি করে দিচ্ছে।

বিক্ষোভ সমাবেশে মঞ্চের শরীক দল জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব বলেন, আওয়ামী লীগ জনগণের শত্রু। মানুষের প্রতি এদের কোনো দায়বদ্ধতা নেই। দেশের জনগণের প্রতি নেই কোনো সহমর্তিতা।

তিনি আরও বলেন, দেশ স্বাধীন করেছি লুটপাট করে খাওয়ার জন্য নয়। বিদেশে টাকা পাচার করার জন্য নয়।

রব বলেন, এক মন্ত্রী বলেছেন- জনগণের গায়ে কাপড় আছে। কিন্তু আমি বলতে চাই- দুর্নীতি অত্যাচার নিপীড়নের কারণে জনগণ একদিন আপনাদের কাপড় খুলে নেবে।

আজ রোববার (২১ আগস্ট) বিকেলে পল্টন মোড়ে এক বিক্ষোভ সমাবেশে গণতন্ত্র মঞ্চের নেতারা এসব কথা বলেন।

শেখ হাসিনা সরকারকে টিকিয়ে রাখার জন্য যা যা করার সেটা করতে ভারত সরকারকে অনুরোধ করেছি – পররাষ্ট্রমন্ত্রীর এই বক্তব্যের প্রসঙ্গ টেনে তিনি বলেন, পররাষ্ট্রমন্ত্রী সফরে যাওয়ার আগে সরকার প্রধানের সঙ্গে দেখা করে যান। শুধু তাই নয়, সেখানে গিয়ে কি বলবেন সেটাও সরকার প্রধানের কাছ থেকে অনুমতি নিয়ে যান। ফলে, পররাষ্ট্রমন্ত্রী যা বলেছেন, সেটার তার বক্তব্য নয়, সরকারের বক্তব্য। এই মন্ত্রীকে অপসারণের দাবি জানান রব।

দেশের দায়িত্ব শুধু রাজনৈতিক দলের নয় উল্লেখ করে জেএসডি সভাপতি বলেন, দেশকে বাচাঁনোর দায়িত্ব শুধু রাজনৈতিক দলের নয়, কর্মজীবী, পেশাজীবীসহ সর্বস্তরের মানুষকে এই সরকারকে রুখে দিতে আহ্বান জানান তিনি।

জোটের আরেক দল নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, এই সরকারকে আমরা মানি না। তাদের পদত্যাগ করতে হবে। এই সরকারে অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com