নেতাকর্মীদের সাহস দেখতে পাচ্ছি, আন্দোলনের জোয়ার শুরু হয়েছে: আমীর খসরু

0

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, আন্দোলনের জোয়ার শুরু হয়েছে। নেতাকর্মীদের সাহস দেখতে পাচ্ছি। সমর্থকরাও রাস্তায় নেমে আসছে। বাংলাদেশে এবং বিদেশে একটি কথা উঠে আসছে, শেখ হাসিনা আর কতদিন থাকবে। আওয়ামী লীগ এ বিষয়ে অত্যন্ত সজাগ। তাদের নেত্রী, সাধারণ সম্পাদকের কথায় বুঝতে পারছেন, তাদের মধ্যে একটা বড় ধরনের হতাশা কাজ করছে। তারা ইতোমধ্যে তর্জন-গর্জন শুরু করেছে। যত গর্জে তত বর্ষে না। যখন গর্জন বাড়তে থাকে, দুর্বলতা ততবেশি বাড়ে। সময়ের অপেক্ষা, হাসিনার লোকজনও আন্দোলনে চলে আসবে।

আমীর খসরু বলেন, আমাদের তর্জন-গর্জনের দরকার হবে না। আমাদের গর্জন হবে কাজের মাধ্যমে। বেশি কথা বললে আন্দোলন এগিয়ে যাবে না। আমাদের আন্দোলন পরিকল্পিত। সুতরাং বক্তব্য দিয়ে শেখ হাসিনাকে সরানো যাবে না। পরিকল্পিত আন্দোলনে সরকারের পতন হবে। আমাদের কর্মসূচির মূল উদ্দেশ সুশৃঙ্খল এবং জনসম্পৃক্ততা। এই সরকারকে পতন ঘটাতে হলে জনসম্পৃক্ততাকে কাজে লাগাতে হবে। কারণ আন্দোলনে আমাদের সুবিধা হলো দেশের জনগণ শেখ হাসিনার বিরুদ্ধে চলে গেছে। তারা টাকা দিয়ে মাস্তান দিয়ে যে কাজটি করতে পারবে না। সেটি আমরা সাধারণ জনগণকে দিয়ে করতে পারব।

শুক্রবার (১৯ আগস্ট) দুপুরে চট্টগ্রামের নাসিমন ভবনে দলীয় কার্যালয়ে ২২ আগস্ট থেকে চট্টগ্রামসহ সারা দেশে বিএনপির ধারাবাহিক আন্দোলন কর্মসূচি সফল করার লক্ষ্যে চট্টগ্রাম বিভাগীয় বিএনপির প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা দুই হাজার লোক যদি প্রাণও দেই তাহলেও শেখ হাসিনার পতন সম্ভব নয়। এই জন্য লাখ লাখ লোক নিয়ে আন্দোলনে নামতে হবে। মানুষ যখন রাস্তায় নেমে যাবে তখন শেখ হাসিনার আশপাশের লোকজনও এদিকে ধাবিত হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com