দিবারাত্রির টেস্ট খেলতে রাজি বাংলাদেশ?

0

ভারতের সঙ্গে বাংলাদেশ দিবারাত্রির টেস্ট খেলতে রাজি হয়েছে বলে জানিয়েছে বিসিসিআইর নতুন সভাপতি ও ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি।

বার্তা সংস্থা পিটিআই-কে সৌরভ বলেন, ‘বিসিবি সভাপতির সঙ্গে আমার কথা হয়েছে। তারা রাজি দিবা-রাত্রির টেস্ট খেলতে, এখন খেলোয়াড়দের সঙ্গে কথা বলতে চায়। আমি নিশ্চিত কলকাতা টেস্ট দিবা-রাত্রি হচ্ছে। শিগগিরই তারা আনুষ্ঠানিকভাবে বিষয়টি আমাদের জানাবে।’আগামী মাসে স্বাগতিক ভারতের বিপক্ষে দুটি টেস্ট খেলবে সফরকারী বাংলাদেশ। এই দুই টেস্টের একটি গোলাপী বলে, অর্থাৎ দিবারাত্রিতে আয়োজন করতে চায় বিসিসিআই।

বিসিসিআই এ ব্যাপারে বিসিবিকে আনুষ্ঠানিক প্রস্তাবও দিয়েছে। সেই প্রস্তাব নিয়ে আলোচনা করে সোমবার রাতেই বিসিবি সিদ্ধান্ত নেওয়ার কথা।

তবে সেই সিদ্ধান্ত আনুষ্ঠানিকভাবে জানানোর আগেই বিসিসিআইর নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলি বললেন, তিনি নিশ্চিত বাংলাদেশের বিপক্ষে স্বাগতিক ভারতের একটি টেস্ট গোলাপী বলেই হচ্ছে।

সৌরভ বলেন, ‘ইডেন গার্ডেনসের টেস্টটি দিবা-রাত্রির হবে।’

দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে কলকাতার ইডেন গার্ডেনসে। ২২ নভেম্বর শুরু হতে যাওয়া ম্যাচটিকেই দিবারাত্রিতে আয়োজন করতে চাইছে বিসিসিআই।

ভারত কিংবা বাংলাদেশ কেউই এখনও দিবারাত্রির টেস্ট খেলেনি। দুই দলের জন্যই এটি তাই হতে যাচ্ছে নতুন অভিজ্ঞতা।

দিবারাত্রির টেস্টে লাল বলের বদলে বিশেষভাবে তৈরি গোলাপী বলে খেলা হয়। এজন্য অনেকে একে গোলাপী বলের টেস্ট বলেই আখ্যায়িত করে থাকেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com