নীলার বহিষ্কার প্রত্যাহার দাবি মন্ত্রী গাজীর

0

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদকসহ দলীয় সব পদ থেকে ফেরদৌসী আলম নীলাকে অব্যাহতির বিরোধিতা করে তার বহিষ্কারাদেশ প্রত্যাহার দাবি করেছেন মন্ত্রী ও নারায়ণগঞ্জ ১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী।

বৃহস্পতিবার (১১ আগস্ট) দুপুরে নারায়ণগঞ্জের আড়াইহাজারে জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় নিজের বক্তব্যে এ দাবি করেন মন্ত্রী।

তিনি বলেন, মন্ত্রী হয়েছি অনেক কাজ করতে হয়। তার পাশাপাশি নদী কমিশনের চেয়ারম্যানের দায়িত্ব। আমাদের এলাকায় যত নদী আছে সেখানে সমীক্ষা করছি আমাদের এলাকার নদীগুলো কীভাবে সংস্কার করা যায়। আজ বৃষ্টি নেই চাষাবাদ নেই। নদীগুলো থাকলে আমরা সেচ করে চাষাবাদ করতে পারতাম।

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লগের সভাপতি ও সাধারণ সম্পাদককে উদ্দেশ্য করে বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেন, এমন কোনো লোক নেই যার বিরুদ্ধে অভিযোগ ওঠেনি। এর জন্য যদি আমাদের বহিষ্কার করা হয় বা অব্যাহতি দেওয়া হয় তাহলে তো আওয়ামী লীগ থাকবে না। আমাদের তিনবারের ভাইস চেয়ারম্যান ও রূপগঞ্জ আওয়ামী লীগের নেত্রী। সামনে নির্বাচন, তাকে অব্যাহতি দেওয়া হয়েছে। আস্তে আস্তে এটা আলোচনায় আসবে যে, আওয়ামী লীগের জনপ্রতিনিধিরা কেমন। এতে নারায়ণগঞ্জের সব এমপি ক্ষতিগ্রস্থ হবে। আওয়ামী লীগের এক এমপি-মন্ত্রীর ছত্রছায়ায় এ ধরনের নেত্রী আছে মানে সবার সঙ্গে আছে, এ ধরনের কথা হবে। আগে শোকজ করতে হয়। অপরাধ করে থাকলে এটা রাজউকের ব্যাপার। রাজউককে নিয়ে এটা আলোচনা হবে। আওয়ামী লীগের তো এখানে কিছু করার নেই।

তিনি আরও বলেন, আমাদের সংগঠনের একটি সার্কুলার দেওয়া হয়েছে। কোনো কমিটি ভাঙা যাবে না। কাউকে অব্যাহতি বহিষ্কার করা যাবে না। যদি কেউ নৌকার বিরুদ্ধে নির্বাচন করে তাহলে তাকে অব্যাহতির জন্য প্রস্তাব পাঠাতে পারে। সুতরাং এ ধরনের কার্যকালাপ নাই করলেন, কাউকে অব্যাহতি দেওয়া যাবে না। মাননীয় প্রধানমন্ত্রীর কাছে পাঠাতে হবে। কোনো কমিটিও ভেঙে দেওয়া যাবে না।

নিজেদের মধ্যে কোন্দল আছে উল্লেখ করে গোলাম দস্তগীর গাজী এমপি বলেন, আওয়ামী লীগ একটি বড় দল। সেখানে কোন্দল থাকতেই পারে। একে অপরকে যদি হিংসে করি আপনাদের বিবেক আছে কী করতে হবে। আমরা বার বার আওয়ামী লীগকে বিজয়ী করেছি। আজ বিএনপি মাঠে নেমেছে। তারা বিভিন্ন দিক দিয়ে আমাদের হেয় করার চেষ্টা করছে। এগুলো যখন বিএনপি মাঠে মাঠে বলে বেড়াবে তখন আওয়ামী লীগের উন্নতি হবে না, অবনতি হবে। আপনি সভাপতি, সেক্রেটারি- আপনি তো রক্ষা করবেন আওয়ামী লীগকে। সেটা না করে আপনি যদি আওয়ামী লীগকে ধ্বংসের দিকে নিয়ে যান তাহলে দল কীভাবে টিকে থাকবে। শেখ হাসিনা কীভাবে প্রধানমন্ত্রী হবেন আগামী নির্বাচনে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com