আ.লীগ সরকার দেশের মানুষকে নির্বাচন বিমুখ করেছে: বিএনপি মহাসচিব

0

আওয়ামী লীগ সরকার দেশের মানুষকে নির্বাচন বিমুখ করেছে মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, মানুষ এখন ভোট দিতে যায় না। ভোট দিয়ে কী হবে?  ভোটের তো দরকারই পড়ে না। যে কারণে মানুষ নির্বাচনমুখী নয়।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে যে মামলা তার কোনও ভিত্তিই নেই। যে টাকার জন্য মামলা সেটা সেখানেই আছে। অথচ হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার হয়ে যাচ্ছে তার বিরুদ্ধে একটা বিচার ব্যবস্থা গড়ে উঠে নাই।

রবিবার (৬ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সভার আয়োজন করে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

সরকার জেনে শুনে দেশকে ধ্বংস করছে জানিয়ে বিএনপির মহাসচিব বলেন, সারের দাম আমাদের সময় তিনশ টাকায় বস্তা পাওয়া যেতো। কয়েকদিনে এটি ৪৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে। ১৩শ টাকায় বস্তা কিনতে হবে। এখন ১৩শ টাকায় সার কিনে কৃষক ধান উৎপাদন করবে ফসল উৎপাদন করবে—তার মূল্যই সে পাবে না।

তিনি বলেন, জ্বালানি তেলের দাম বাড়িয়েছেন, বিদ্যুতের দাম বাড়িয়েছেন। কৃষক যে সেচ করবে সেটাই তো পারবে না। ফলে সে কৃষি কাজ থেকে দূরে সরে যাবে।

এসময় তিনি পেশাজীবীদের রাজনৈতিক সচেতন হতে বলেন কিন্তু একেবারে রাজনীতির সঙ্গে মিশে না যাবার আহ্বান জানান।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com