মধ্যরাতে সংবাদকর্মীকে ডেকে নির্যাতনের অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে

0

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কয়েকজন কর্মীর বিরুদ্ধে আবাসিক হলের গেস্ট রুমে এক সংবাদকর্মীকে ডেকে নির্যাতনের অভিযোগ উঠেছে। বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগ এ ঘটনার সত্যতা স্বীকার করে নিজেরাই নির্যাতনকারীদের নাম জানিয়েছে এবং ঘটনায় জড়িত ছাত্রলীগের ৮ কর্মীকে তাৎক্ষণিক অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, নির্যাতনের শিকার ওই শিক্ষার্থীকে গেস্টরুমে ডেকে নিয়ে নিজের ও বন্ধুদের পরিচয় দিতে বলা হয়। এরপর টানা ৫ মিনিট তাকে রুমের বাঙ্কার ধরে ঝুলে থাকতে বলা হয়। বেঁধে দেওয়া সময় শেষ হওয়ার আগেই ওই শিক্ষার্থী বাঙ্কার থেকে নেমে গেলে ক্ষুব্ধ ছাত্রলীগ কর্মীরা তাকে টেবিলের নিচে মাথা ঢুকিয়ে দিতে জোরাজুরি করেন। এক পর্যায়ে তার মোবাইল ফোন তল্লাশি করেতে চাইলে ভুক্তভোগী অস্বীকৃতি জানান। এতে অভিযুক্তরা তার শার্টের কলার ধরে টানাহেঁচড়া এবং এলোপাথাড়ি মারধর শুরু করেন।

মঙ্গলবার (২ আগস্ট) রাত ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলে এ ঘটনা ঘটে। নির্যাতিত ওই সংবাদকর্মী বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। তিনি একটি অনলাইন নিউজ পোর্টালে বিশ্ববিদ্যালয় প্রতিবেদক হিসেবে কর্মরত আছেন।

নির্যাতিত ওই শিক্ষার্থী বলেন, ‘রুম থেকে আমাকে হলের গেস্টরুমে ডেকে নিয়ে আমার পরিচয় দিতে বলে। প্রথমবার পরিচয় দিলেও তারা বার বার একই পরিচয় দিতে বলে। হলের গেস্টরুমে দেরিতে আসার কারণ জানতে চায় এবং অকথ্য ভাষায় গালাগালি করে। একপর্যায়ে বাঙ্কার ধরে পাঁচ মিনিট ঝুলতে বলে। নির্ধারিত সময়ের আগে নেমে গেলে তারা টেবিলের নিচে মাথা ঢুকিয়ে দিতে বলে। কোমড়ে ফোঁড়া থাকায় আমি অপারগতা স্বীকার করি। তখন তারা আমাকে লাফাতে বলে। আমি মোবাইল তাদের কার্যক্রম রেকর্ড করছি কি না তা নিশ্চিত হওয়ার জন্য তারা আমার ফোন তল্লাশি করতে চায়। লক খুলে দিতে বললে আমি অস্বীকৃতি জানাই। এতে তারা ক্ষুব্ধ হয়ে আমার শার্টের কলার ধরে টানাহেঁচড়া শুরু করে এবং এলোপাথাড়ি মারধর শুরু করে।’

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com