ভোলার ঘটনাটি সম্পূর্ণ বিনা উস্কানিতে গণহত্যার শামিল: হাফিজ

0
বিএনপির  ভাইস চেয়ারম্যান মেজর (অবঃ) হাফিজ উদ্দিন আহমেদ বীরবিক্রম বলেছেন, ‘মনে হচ্ছে ধীরে-ধীরে দেশ শ্রীলংকার দিকেই অগ্রসর হচ্ছে। শ্রীলংকার এই সংকট লোডশেডিং দিয়েই শুরু হয়েছিল।’

 

‘কিছুদিন আগে আওয়ামী নেতারা বলেছেন তারা লোডশেডিংকে জাদুঘরে পাঠিয়ে দিয়েছেন। আমার প্রশ্ন লোডশেডিং কি এখন জাদুঘরে নাকি ঘরে-ঘরে।’

 

হাফিজ উদ্দিন বলেন, ভোলার ঘটনাটি সম্পূর্ণ বিনা উস্কানিতে গণহত্যার শামিল। এটি বিরোধী মতকে দমন করার উপায়। এই সরকারের রাজনীতি হল কথা বলার রাজনীতি। তারা বলে বাংলাদেশর রিজার্ভ ৩০ বিলিয়ন ডলার। যেই রিজার্ভ ব্যবহার অযোগ্য, সেটাও তারা নিজেদের অ্যাকাউন্টে ঢুকিয়ে জনগণকে ভুল তথ্য দেয়।

 

গতকাল সোমবার (১ অগাস্ট) জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরম খাঁ মিলনায়তনে জাতীয়তাবাদী গার্মেন্টস দল আয়োজিত এক আ‌লোচনা সভায় তিনি এসব কথা বলেন।

 

তিনি বলেন, শ্রীলঙ্কার মাথাপিছু আয় ৪ হাজার ডলার। কিন্তু, তারপরও তারা আজ দেউলিয়া। এর কারণ হল দুঃশাসন। পরিবারতন্ত্র। বাংলাদেশেও এ ধরণের পরিস্থিত তৈরি হতে পারে। তবে, আমরা সেটি কখনো চাই না।

 

বিএনপি’র ভাইস চেয়ারম্যান বলেন, এদেশে কোনো গণতান্ত্রিক অধিকার নাই। ভোটাধিকার নাই। সমাবেশের স্বাধীনতা নাই। এ কোন দেশে আমরা বসবাস করছি। যে দেশে নির্বাচনের আগের রাতে ভোট হয়ে যায়। পৃথিবীর কোন রাষ্ট্রে একটি সংসদ বহাল রেখে নির্বাচন দেয়ার ইতিহাস নেই। একমাত্র রয়েছে বাংলাদেশে।

 

এখন বাংলাদেশের মানুষের সামনে পরীক্ষার সময় এসেছে উল্লেখ করে এই বিএনপি নেতা বলেন, ’৭১ সালে আমরা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। আজকে আমরা এ দেশের ছাত্র সমাজকে আবার আহবান করব, তারা আবার রাজপথে নেমে শক্তি প্রদর্শন করবে।

 

ইভিএম বাতিল চেয়ে তিনি বলেন, ইসির সংলাপে অধিকাংশ দল ইভিএম বাতিল চেয়েছে। অথচ, তারা বলছে ইভিএম এর মাধ্যমেই নির্বাচন করে। যেসব দেশে ইভিএম আছে তারা পেপার অডিট ট্রেইল ব্যবহার করে, যাতে কারচুপির সুযোগ না থাকে। বাংলাদেশে সেটি নেই, যাতে ভোট কারচুপি করা যায়।

 

এখনও সময় আছে আওয়ামী নেতারা নীরবে চলে যান। আর লুটপাট করবেন না। দেশকে শ্রীলঙ্কা বানাবেন না। সংসদ ভেঙ্গে দেন। নিরপেক্ষ নির্বাচন দেন। আপনারা তো অনেক উন্নয়ন করেছেন। আপনারা জিতলে সেটি আমরা মেনে নেব। আমরা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চাই।
তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com