আত্মসমর্পণকারী ২৮৪ জলদস্যু পরিবারে র‌্যাবের ঈদ উপহার

0

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে বাগেরহাটের মোংলায় আত্মসমর্পণকারী জলদস্যু পরিবারের মাঝে উপহারসামগ্রী বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৫ জুলাই) সকাল ১০টায় মোংলার পিকনিক কর্নারে র‌্যাব মহাপরিচালকের (ডিজি) পক্ষে আত্মসমর্পণ করা জলদস্যুদের মাঝে ঈদের শুভেচ্ছা উপহার ও নগদ অর্থ বিতরণ করেন র‌্যাব-৮-এর উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

আত্মসমর্পণ করা ২৭টি বাহিনীর ২৮৪ জলদস্যু পরিবারে এই ঈদ উপহার দেওয়া হয়। তার মধ্যে বাগেরহাটের সাইনবোর্ড এলাকার ৩০ জন, ভাগা এলাকার ৯০ জন, মোংলার ৫৭ জন, খুলনা জেলার জিরো পয়েন্টের ১৯ জন, আঠারো মাইলের একজন, তালা বাজারের তিনজন, শিববাড়ির চারজন, কয়রার ১৮ জন, সাতক্ষীরা জেলার মুন্সিগঞ্জের ৫৪ জন এবং সদর কোর্ট এলাকার সাতজন রয়েছেন।

নগদ অর্থসহ উপহার সামগ্রীর মধ্যে ছিল- চাল, তেল, ঘি, সেমাই, চিনি, দুধ, লবন, বাদাম, জিরা, এলাচ, দারচিনি ও পেঁয়াজ।

এসময় র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়, আত্মসমর্পণকারী জলদস্যুরা পুনর্বাসিত হয়ে স্বাভাবিক জীবনযাপন করছেন। সরকারের পক্ষে থেকে আত্মসমর্পণকারী জলদস্যু/বনদস্যুদের বিরুদ্ধে চাঞ্চল্যকর ও গুরুতর অপরাধের (হত্যা ও ধর্ষণ) মামলা ব্যতীত অন্য সব সাধারণ মামলা সহানুভূতি সহকারে বিবেচনার বিষয়টি চলমান। এছাড়া র‌্যাব ডিজির পক্ষ থেকে বনদস্যু বা জলদস্যুদের বিভিন্ন প্রশিক্ষণকেন্দ্রের মাধ্যমে প্রশিক্ষিত করে নতুন কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়েছে। সেইসঙ্গে তাদের বিভিন্ন সময়ে আর্থিক সহায়তা অব্যাহত রাখা হয়েছে।

উপহারসামগ্রী পাওয়া আত্মসমর্পণকারী জলদস্যু পরিবারের সদস্য হাসিনা বেগম বলেন, র‌্যাবের এ ধরনের মহতী উদ্যোগকে আমরা সাধুবাদ জানাই।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com