‘দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করে গুম-খুনের বিচার করা হবে’

0

ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব ও জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হক বলেছেন, গুম-অপহরণ সবচেয়ে ঘৃণ্য অপরাধ। আর এই মানবতাবিরোধী অপকর্ম করছে আওয়ামী লীগ সরকার। ক্ষমতাকে চিরস্থায়ী করতে গণতন্ত্রকামী বিরোধী নেতাকর্মীসহ ভিন্ন মতাবলম্বীদের গুম করা হচ্ছে। কিন্তু এই দিনই শেষ নয়; দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করে একদিন এসব গুম-খুনের বিচার করা হবে। সেদিন আর বেশিদূরে নয়।

মঙ্গলবার রাজধানীর পল্লবী এলাকায় বিভিন্ন গুম পরিবারকে আর্থিক সহায়তা দান শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে বিগত দিনে পল্লবী এলাকায় গুমের শিকার থানা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক নুর আলম এবং ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক তরিকুল ইসলামের পরিবারের পাশে দাঁড়ান জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হক।

এ সময় তিনি বলেন, গুমের শিকার প্রত্যেকটি পরিবার এখনো অপেক্ষার প্রহর গুনছেন। তারা তাদের স্বজনদের ফিরে পেতে চোখের পানি ফেলছেন। কবে তাদের বাবা, ভাই, ছেলে কিংবা স্বামীকে কাছে পাবেন, সেই আর্তনাদ নিয়ে দ্বারে দ্বারে ঘুরছেন। কিন্তু এই জালিম সরকার সেদিকে খেয়াল না করে আরও গুম করছে, খুন করছে এবং নির্যাতন করছে।

আমিনুল বলেন, বিএনপিসহ সব বিরোধী দল দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার আন্দোলন করছে। এই ফ্যাসিবাদ সরকারকে হটিয়ে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করার সংগ্রাম করছে। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এই রাতের ভোটের সরকারকে সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির  সদস্য মাহাবুব আলম মন্টু, ২নং ওয়ার্ড বিএনপির  সভাপতি নজরুল ইসলাম নজু, সাধারণ সম্পাদক আবুল খায়ের, ৫নং বিএনপির সভাপতি বাদসা মিয়া, সাধারণ  সম্পাদক শহিদুল ইসালাম চান, ৫নং ওয়ার্ড বিএনপির  সাবেক আহ্বায়ক আশ্রাফ গাজী, ২নং ওয়ার্ড বিএনপির  সভাপতি মো. মোস্তফা মাস্টার, সাধারণ সম্পাদক আলী আকবর মামুন, ২নং ওয়ার্ড বিএনপির সাবেক আহ্বায়ক মো. আহসান পল্লবী থানা এনপির  নেতা মোতালেব হোসেন, মো. আনিসুর রহমান, মো. কামাল হোসেন, গোলাম কিবরিয়া, বাবুল মিয়া, রূপনগর থানা বিএনপির  নেতা এএম আশ্রাফুল ইসলাম, রূপনগর থানা বিএনপির সাবেক সাধারণ সাধারণ সম্পাদক ইঞ্জি. মো. মজিবুল হকসহ পল্লবী ও রূপনগর থানা বিএনপি এবং সব অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com