মেগা প্রজেক্টগুলো দুর্নীতি আর টাকা পাচারের উৎস হয়ে ওঠেছে: টুকু

0

‘জনগণের কল্যাণ এখন আর এ সরকারের লক্ষ্য নয়। মেগা প্রজেক্ট নিয়েই তাদের যত মনোযোগ, কারণ সেখানে মধু আছে। এখন এ মেগা প্রজেক্টগুলো দুর্নীতি আর টাকা পাচারের উৎস হয়ে ওঠেছে।’

গতকাল সোমবার (৪ জুলাই) দুপুরে গুলশানের বিএনপি চেয়ারপারসন রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।

ইকবাল হাসান টুকু বলেন, শনিবার (২ জুলাই) গাজীপুরে বন্যার্তদের সহযোগিতায় বিএনপির ত্রাণ তহবিল সংগ্রহ কার্যক্রমে বাধা দিয়েছে পুলিশ। অথচ বন্যাদুর্গত এলাকার মানুষ অনাহারে-অর্ধাহারে দিনাতিপাত করছে এবং চিকিৎসার অভাবে নানা ধরনের রোগে অসুস্থ হয়ে পড়ছেন। এ সময় সরকারি ত্রাণ দেওয়া তো দূরের কথা বিএনপির মানুষের কাছ থেকে ত্রাণ সংগ্রহ কর্মকাণ্ডকে পুলিশ পণ্ড করে দেয়।

‘বর্তমান অনির্বাচিত ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকারের জনগণের প্রতি কোনো দায়বদ্ধতা না থাকায় সচেতনভাবেই বিএনপির ত্রাণ তৎপরতাকে বাধাগ্রস্ত করছে তারা।’

তিনি বলেন, পদ্মা সেতু উদ্বোধনের জন্য আশপাশের জেলাগুলোতে সাংস্কৃতিক অনুষ্ঠানের ও আলোকসজ্জার জন্য প্রায় শত কোটি টাকা খরচ করা হয়েছে। চট্টগ্রামে কনসার্ট করে আর ঢাকায় পটকা বা আতশবাজির জন্য বিপুল অর্থ নষ্ট করা হয়েছে। কিন্তু সারাদেশে বন্যার্ত ও বানভাসি মানুষ না খেয়ে বিনাচিকিৎসায় মারা যাচ্ছে সেজন্য সরকারের অর্থ বরাদ্দ দিতে পারছে না।

বিএনপির এ নীতিনির্ধারক বলেন, ভয়াবহ বন্যায় বানভাসি মানুষের পাশে দাঁড়ানোকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে বিভিন্ন জেলায় বন্যাদুর্গতদের সাহায্য দেওয়ার জন্য জাতীয় স্থায়ী কমিটির সদস্যসহ কেন্দ্রীয় নেতাদের সমন্বয়ে একটি জাতীয় ত্রাণ কমিটি গঠন করেছে বিএনপি। গণমানুষের দল হিসেবে বিএনপি এরই মধ্যে লক্ষাধিক পরিবারকে নানাভাবে সহযোগিতা করেছে। পানিবন্দি মানুষদের উদ্ধার, ত্রাণ বিতরণ, চিকিৎসা ও ওষুধ, গৃহনির্মাণ এবং কৃষকদের পাশে দাঁড়ানোসহ বিভিন্নভাবে বন্যার্তদের সহযোগিতা করছে বিএনপি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com