শায়েস্তাগঞ্জের ‘রাজাবাবু’র দাম ১২ লাখ টাকা

0

আসন্ন কোরবানি সামনে রেখে শায়েস্তাগঞ্জে বিক্রির জন্য প্রস্তুত করা হয়েছে ‘রাজাবাবু’ নামের একটি ষাঁড় ৬০০ কেজি ওজনের খয়েরি রঙের ষাঁড়টির দাম হাঁকা হচ্ছে ১২ লাখ টাকা। শায়েস্তাগঞ্জ উপজেলার পুরাসুন্দা গ্রামের ফার্নিচার ব্যবসায়ী সারাজ মিয়ার খামারে পরম যতেœ লালন-পালন করা হচ্ছে রাজাবাবুকে।

জানা যায়, গরুর মালিক সারাজ মিয়া আট মাস আগে দেড় লাখ টাকা দিয়ে শাহীয়াল জাতের ষাঁড়টি কিনে পরিচর্যা শুরু করেন। কোনো ধরনের ক্ষতিকর ওষুধ ছাড়াই দেশীয় খাবার কাইয়েই বড় করা হয়েছে রাজাবাবু কে।

এ দিকে ষাঁড়টি দৃষ্টিনন্দন হওয়ায় প্রতিদিন বিভিন্ন এলাকা থেকে লোকজন সারাজ মিয়ার বাড়িতে ভিড় জমাচ্ছেন। এদের মধ্যে অনেক ক্রেতাও আছেন। এ ব্যাপারে গরুর মালিক সারাজ মিয়া বলেন, পরম মমতায় আট মাস ধরে ষাঁড়টি যতœ সহকারে লালন-পালন করে আসছি। শুধু দেশীয় খাবার খাইয়ে বড় করেছি ষাঁড়টি। প্রতিদিন প্রায় ২০ কেজি কাঁচা ঘাস, ১০ কেজি আটা, চার কেজি ভুসি, দুই কেজি খইল খেতে দেয়া হয় রাজাবাবুকে। দিনে দু-তিনবার গোসল করানো হয়। নিয়মিত পশু চিকিৎসকের পরামর্শেই চলে রাজাবাবুর দেখাশোনা।

শায়েস্তাগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: রমাপদ দে জানান, ‘রাজাবাবু’ই এখন পর্যন্ত উপজেলার সবচেয়ে বড় ষাড়। প্রাণিসম্পদ অফিসের পক্ষ থেকে গরুর মালিককে সার্বক্ষণিক পরামর্শের পাশাপাশি সব ধরনের সহায়তা দেয়া হচ্ছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com