রাজশাহীতে যুবদল ও ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আহত ১২

0

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি ও দলের রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকতের বাড়িতে ককটেল নিক্ষেপের প্রতিবাদে মিছিল বের করে জাতীয়তাবাদী যুবদল ও ছাত্রদল। এ সময় বিক্ষোভ মিছিলে লাঠিচার্জ করেছে পুলিশ।

গতকাল রোববার সন্ধ্যার কিছু আগে মালোপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এতে যুবদল ও ছাত্রদলের ১২ নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করেছেন জেলা যুবদলের সদস্য সচিব রেজাউল করিম টুটুল।

পুলিশের লাঠিচার্জ চলাকালে নেতা-কর্মীরা বিভিন্ন দিকে ছুটোছুটি শুরু করেন। অনেকে দলীয় কার্যালয়ে গিয়ে আশ্রয় নেন। মিছিলে নেতৃত্ব দেন জেলা যুবদলের আহ্বায়ক মাসুদুর রহমান স্বজন, সদস্য সচিব রেজাউল করিম টুটুল ও জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি শাহরিয়ার আলম বিপুল।

রাজশাহী জেলা যুবদলের সদস্য সচিব রেজাউল করিম টুটুল জানান, যুবদল ও ছাত্রদলের রাজশাহী জেলা শাখার যৌথ উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল নগরীর মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়ের সামনে থেকে শুরু হয়। মিছিলটি মালোপাড়া পুলিশ ফাঁড়ির সামনে দিয়ে বাটার মোড়ের দিকে এগিয়ে যাওয়ার চেষ্টা করলে বিনা উসকানিতে পুলিশ বাধা দেয়। পরে পুলিশের সাথে কথা বলে বাটার মোড়ের দিকে শান্তিপূর্ণভাবে এগুতে থাকলে হঠাৎ করে দুই পুলিশ মোটরসাইকেল যোগে এসে কোনো কিছু বলার আগেই অতর্কিতভাবে মিছিলের ওপর লাঠিচার্জ এবং নেতাকর্মীদের মারপিট শুরু করেন।

তিনি জানান, পুলিশের মারপিটে যুবদল ও ছাত্রদলের ১২ জন নেতাকর্মী আহত হন। এর মধ্যে পাঁচজনের অবস্থা গুরুতর। আহতরা সবাই রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানান তিনি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com