‘সরকার নিজেদের স্বার্থে সয়াবিন তেলের মূল্য বৃদ্ধি করেছে’

0

খুলনা মহানগর বিএনপি নেতৃবৃন্দ বলেছেন, ভোটারবিহীন সরকারকে জনগণের কাছে কোনো জবাবদিহি করতে হয় না বলেই সয়াবিন তেলের মতো একটি অতীব প্রয়োজনীয় পণ্যকে নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে সেটি জনগণের ক্রয়ক্ষমতা থেকে দূরে ঠেলে দিয়ে চরম দুর্ভোগের মধ্যে ফেলা হয়েছে।

তারা বলেন, সরকার নিজেদের স্বার্থে সয়াবিন তেলের মূল্য বৃদ্ধি করেছে। অথচ আশেপাশে কোনো দেশেই ভোজ্যতেলের মূল্যবৃদ্ধি পায়নি।

খুলনা মহানগর বিএনপির এক বিজ্ঞপ্তিতে এ অভিযোগ করা হয়। সয়াবিন তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে প্রদত্ত বিবৃতিতে নেতৃবৃন্দ আরো বলেন, ৫ মে বাণিজ্য সচিব ও মিলমালিকদের মধ্যে এক বৈঠকের মাধ্যমে নতুন করে আবার ভোজ্য তেলের মূল্য বৃদ্ধি করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সয়াবিন তেল প্রতি লিটারে ৩৮ টাকা বাড়িয়ে বর্তমানে দাম নির্ধারণ করা হয়েছে ১৯৮ টাকা, খোলা সয়াবিন তেল লিটারে ৪৪ টাকা বাড়িয়ে করা হয়েছে ১৮০ টাকা এবং পাম তেল লিটারে ৪২ টাকা বাড়িয়ে বর্তমান দাম নির্ধারণ করা হয়েছে ১৭২ টাকা।

অস্বাভাবিক হারে তেলের মূল্য বৃদ্ধির সরকারি এ সিদ্ধান্ত কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। এটি অযৌক্তিক এবং চরম জনস্বার্থ বিরোধী একটি সিদ্ধান্ত। এমনিতেই নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বৃদ্ধির ফলে নিম্ন আয়ের মানুষ অতি কষ্টে দিন যাপন করছে। নতুন করে আবার তেলের মূল্য বৃদ্ধির ফলে তাদের কষ্ট আরো বহুগুণে বেড়ে যাবে। বিবৃতিদাতারা জনদুর্ভোগের কথা বিবেচনায় নিয়ে অবিলম্বে তেলের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।

বিবৃতিদাতারা হলেন, খুলনা মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনা, সদস্য সচিব শফিকুল আলম তুহিন, সিনিয়র যুগ্ম আহবায়ক তরিকুল ইসলাম জহির।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com