তিনতলা বাড়ির মালিক মহিলা লীগের নেত্রী পেয়েছেন টিসিবি কার্ড, পাননি দিনমজুর

0

কিছুদিন ধরে দেশে নিত্যপণ্যের ঊর্ধ্বগতি দেখা দেয়ায় সরকার নিজস্ব বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) মাধ্যমে সাধারণ মানুষের জন্য তুলনামূলক কম দামে পণ্য বিক্রি করছে। সারা দেশের মতো ঠাকুরগাঁতে এ সুবিধা চালু হলেও এ প্রক্রিয়ায় হয়েছে অনেক দুর্নীতি।

ঠাকুরগাঁও পৌর এলাকার ৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা দিনমজুর আবু তাহের এবং একই ওয়ার্ডের আরেক বাসিন্দা জেলা মহিলা লীগের এক নেত্রীর ক্ষেত্রে ঘটেছে চমকপ্রদ ব্যাপার। আবু তাহের দিনমজুরি করে আর গরুর দুধ বিক্রি করে সংসার চালালেও টিসিবির কার্ড পাননি তিনি। অথচ ওই নেত্রী যিনি একাধারে একটি বেসরকারি সংস্থার নির্বাহী পরিচালক এবং শহরের প্রাণকেন্দ্রে বহুতল একটি বাড়ির মালিক তিনি পেয়েছেন কার্ড।

টিসিবির কার্ড পাওয়া না পাওয়া নিয়ে এই চিত্রের অসংখ্য সাদৃশ্য পাওয়া যাবে ঠাকুরগাঁও পৌর এলাকায়। সরকারের টিসিবির পণ্যের তালিকায় নিম্ন ও সুবিধাবঞ্চিত মানুষদের নাম থাকার কথা থাকলেও অজানা কারণে তার ব্যত্যয় ঘটেছে অনেকটাই। ফলে সরকারের ভর্তুকি মূল্যের সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে ঠাকুরগাঁওয়ের স্বল্প আয়ের মানুষেরা। অভিযোগ উঠেছে নীতিমালা ভেঙে ঠাকুরগাঁও পৌরসভার অনেক সচ্ছল ব্যক্তির নামে কার্ড বরাদ্দ হয়েছে।

 

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com