ইলিয়াস আলীকে টার্গেট করে গুম করা হয়েছে: মির্জা ফখরুল

0

সাধারণ মানুষকে কথা বলতে দেওয়া হয় না। মানুষের অধিকার কেড়ে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ইলিয়াস আলী ছিলেন এ অঞ্চলের সাহসী নেতা। তাকে টার্গেট করে গুম করে দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৯ মার্চ) দুপুরে সিলেট রেজিস্ট্রারি মাঠে সিলেট জেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, সরকার মেগা উন্নয়নের নামে মেগা দুর্নীতি করছে। আর টাকা কানাডার বেগমপাড়ায় পাচার হচ্ছে। দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে মানুষ হিমশিম খাচ্ছে। যারা দাম বাড়াচ্ছে, তারা আওয়ামী লীগের সিন্ডিকেট। তাদের কারণে দাম বাড়ছে।

তিনি বলেন, আইনশৃঙ্খলা রক্ষা করতে সরকার ব্যর্থ। যাদের দায়িত্ব আইন রক্ষা করা, তারা রাজনীতি নিয়ে ব্যস্ত। রাজনৈতিক নেতার মতো কথা বলছেন আইজিপি ও পুলিশ কমিশনার। আইজিপি ও পুলিশ কমিশনারকে প্রত্যাহারের দাবি জানান তিনি।

বিচার বিভাগ নিয়ে তিনি আরও বলেন, এই সরকার দেশের সব প্রতিষ্ঠান ধ্বংস করেছে। বিচার বিভাগও আজ স্বাধীন নয়। বিচারকদের স্বাধীনতা নেই। ডিসি-এসপি আর আইন মন্ত্রণালয় যেভাবে চায় সেভাবে বিচায় হয়। তাদের নির্দেশে জামিন হয়।

সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদারের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তাহসিনা রুশদী লুনা।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা ড. মো. এনামুল হক চৌধুরী, খন্দকার আব্দুল মুক্তাদির, সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন আহমদ, সহ ক্ষুদ্র ও ঋণ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, বগুড়া পৌরসভার মেয়র ও নির্বাহী সদস্য মো. রেজাউল করিম বাদশা, নির্বাহী কমিটির সদস্য ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী, আবুল কাহের চৌধুরী শামীম, হাদিয়া চৌধুরী মুন্নী।

দীর্ঘ ছয় বছর পর সিলেট জেলা বিএনপির কাউন্সিল অনুষ্ঠিত হচ্ছে। সর্বশেষ কাউন্সিলে গোপন ভোটের মাধ্যমে নেতৃত্ব নির্বাচন করা হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com