বিএনপি মহাসচিব/ প্রেস বিজ্ঞপ্তি —

0

পল্টন থানা জাতীয়তাবাদী যুবদলের যুগ্ম সম্পাদক নজরুল ইসলামকে ফেনীর দাগণভূঁইয়া বাজার থেকে মিথ্যা ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় গ্রেফতার এবং আগামীকাল অনুষ্ঠিতব্য চট্টগ্রাম-৮ আসনে সংসদ সদস্য উপ-নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি নেতা আবুল কালাম আবু, মোস্তাক আহমেদ, গোলাম হোসেন নান্নু, ইসহাকসহ অজ্ঞাত ৫০/৬০ জনের নাম উল্লেখ করে বিএনপি প্রার্থীর অধিকাংশ এজেন্ট ও নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের, তাদের বাড়ীতে বাড়ীতে পুলিশ ও ছাত্রলীগ সন্ত্রাসীদের হুমকি-ধামকির ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জানুয়ারী ১১, ২০২০ এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “সরকারের এখন টিকে থাকার একমাত্র উপায় হলো বিএনপি নেতাকর্মীদের পাইকারী হারে গ্রেফতার। বর্তমান শাসকগোষ্ঠী নির্যাতন নিপীড়ণের মাধ্যমে দেশবাসীসহ বিএনপি ও বিরোধী দলীয় নেতাকর্মীদেরকে আতঙ্কিত ও ভীত-সন্ত্রস্ত করে ভয়ঙ্কর দু:শাসন কায়েম রেখেছে। দেশকে এখন পুরোপুরি বৃহত্তর কারাগার বানানো হয়েছে। বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে প্রতিহিংসামূলক অসত্য মামলা দায়েরের মাধ্যমে গ্রেফতার ও নির্যাতন নিপীড়ণ চালানোর উদ্দেশ্যই হচ্ছে বিএনপি-কে ধ্বংস করে প্রতিবাদী আওয়াজকে নিস্তব্ধ করা, যাতে অপশাসন দীর্ঘায়িত হয়। পল্টন থানা জাতীয়তাবাদী যুবদলের যুগ্ম সম্পাদক নজরুল ইসলামকে গ্রেফতার বর্তমান সরকারের চলমান হিংসাশ্রয়ী রাজনীতিরই ধারাবাহিকতা।

আগামীকাল অনুষ্ঠিতব্য চট্টগ্রাম-৮ আসনে সংসদ সদস্য উপ-নির্বাচনে বিএনপি প্রার্থীর এজেন্টসহ বিএনপি নেতাকর্মীদের ওপর জুলুম-নির্যাতনে এটি পরিস্কার যে, বর্তমান শাসকগোষ্ঠী ৩০ ডিসেম্বরের নির্বাচনের মতোই চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনকেও কলুষিত করবে। সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগের ভরাডুবি হবে জেনেই পুলিশ ও ছাত্রলীগের সন্ত্রাসীদের দ্বারা বিএনপি নেতাকর্মীদের ওপর শুরু হয়েছে ভয়ভীতি প্রদর্শণ। তবে হত্যা-বিচারবহির্ভূত হত্যা-গুম-অপহরণ-মিথ্যা মামলা দায়ের করে গ্রেফতার ও কারারুদ্ধ করার মাধ্যমে দমন-পীড়ণ চালিয়ে দেশের বৃহত্তম বিরোধী দল বিএনপি-কে নিশ্চিহ্ন করে বাংলাদেশে একদলীয় শাসন প্রতিষ্ঠার আকাঙ্খা এদেশের গণতন্ত্রমণা ও স্বাধীনতাকামী জনগণ কখনোই বাস্তবায়িত হতে দেবেনা। জনগণ এখন ঐক্যবদ্ধ, যেকোন মূহুর্তে জনগণের প্রবল ¯্রােত সরকারের পতন ঘটিয়ে গণতন্ত্র ফিরিয়ে আনবে।

আমি অবিলম্বে পল্টন থানা জাতীয়তাবাদী যুবদলের যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম এর বিরুদ্ধে দায়েরকৃত বানোয়াট মামলা প্রত্যাহার ও নি:শর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি। পাশাপাশি আগামীকাল অনুষ্ঠিতব্য চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনে বিএনপি নেতাকর্মী ও প্রার্থীর এজেন্টদের ওপর পুলিশ ও সন্ত্রাসীদের নির্যাতন বন্ধের জোর দাবিসহ নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের জোর আহবান জানাচ্ছি। ”

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com