সরকার সুবিধামতো ইতিহাস প্রচার করছে: মোশাররফ

0

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্যাপনে আগামীকাল ২৭ মার্চ চট্টগ্রামের কালুরঘাট বেতার কেন্দ্রে যাবেন বিএনপি নেতারা। সেখানে শ্রদ্ধা নিবেদন করবেন তাঁরা। গতকাল সকালে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্যাপন জাতীয় কমিটির আহ্বায়ক ড. খন্দকার মোশাররফ হোসেন এ কর্মসূচি ঘোষণা করেন।

ড. মোশাররফ হোসেন বলেন, যে জাতি তার সঠিক ইতিহাস জানে না সে জাতি টেকসইভাবে উন্নতি করতে পারে না। মুক্তিযুদ্ধে এবং মুক্তিযুদ্ধ-পরবর্তী বাংলাদেশের ৫০ বছরের ঘটনাবলির প্রকৃত ইতিহাস জনগণের সামনে তুলে ধরতে আমরা এসব কর্মসূচি পালন করছি। কারণ মুক্তিযুদ্ধের ইতিহাস বর্তমান সরকার তাদের সুবিধামতো করে প্রচার করছে। বিকৃত ও মিথ্যা প্রচার দিয়ে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে।

তিনি আরও বলেন, ১৯৭১ সালের ২৬ মার্চ মেজর জিয়াউর রহমান পাকিস্তানের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করে চট্টগ্রামের কালুরঘাট বেতার কেন্দ্র থেকে স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। তাঁর সে ঘোষণায় মুক্তিকামী জনগণ স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। এই কালুরঘাট বেতার কেন্দ্র ছিল মুক্তিযুদ্ধের সূচনালগ্নের একটি কেন্দ্র। ফলে এ ঐতিহাসিক স্থানটিকে আমরা মূল্যায়ন করে ২৭ মার্চ জাতীয় কমিটির মাধ্যমে শ্রদ্ধা নিবেদনের সিদ্ধান্ত নিয়েছি। ওই দিন দুপুর ২টায় বিএনপি মহাসচিবসহ স্থায়ী কমিটির সদস্য, জাতীয় নির্বাহী কমিটির সদস্য, দল ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীসহ সর্বস্তরের মানুষ কালুরঘাট বেতার কেন্দ্রে শ্রদ্ধা জানাবেন। ২০২১ সালের ১ মার্চ থেকে বিএনপি স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্যাপনের বছরব্যাপী কর্মসূচি পালন করে আসছে। আজ ২৬ মার্চ বিএনপি রাজধানী ঢাকাসহ সারা দেশে বিজয় র‌্যালি করবে। সকালে সাভারে জাতীয় স্মৃতিসৌধে ও শেরেবাংলানগরে জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন করবেন দলীয় নেতা-কর্মীরা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com