দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণে মানুষের জীবন সম্পূর্ণ বিপন্ন: ড. মোশাররফ

0

পৃথিবীতে কোনো ফ্যাসিবাদী সরকার ইচ্ছাকৃতভাবে সরে যায় না মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ‘বর্তমান ফ্যাসিবাদী সরকারের হাত থেকে দেশকে রক্ষা করতে আন্দোলনের কোনো বিকল্প নেই। সেজন্য শ্রমিক দলকে আগামী আন্দোলনে বড় ভূমিকা রাখতে হবে।’

গতকাল সোমবার (২১ মার্চ) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে শ্রমিক দল নেতা ফজলুল হক মোল্লার ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ড. মোশাররফ বলেন, ফ্যাসিবাদী সরকারের হাত থেকে দেশকে রক্ষা করতে আন্দোলন সংগ্রামের কোনো বিকল্প নাই। কোনো ফ্যাসিবাদ ইচ্ছাকৃতভাবে সরে যায় না। এজন্য আন্দোলন করতে হয়। অতীতে আইয়ুব খান, এরশাদ গণআন্দোলনে যেতে বাধ্য হয়েছে। পৃথিবীতে সবদেশে এটার উদাহরণ আছে। তাই আমাদের আন্দোলন করতে হবে।

তিনি বলেন, আজকে দেশে গণতন্ত্র নেই, মানুষের ভোটের অধিকার নেই, কথা বলার অধিকার নেই। দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণে মানুষের জীবন সম্পূর্ণ বিপন্ন। সরকার বলছে মানুষের নাকি আয় বেড়েছে। তাহলে টিসিবির ট্রাকের পেছনে এত মধ্যবিত্ত, নিন্ম মধ্যবিত্ত নিন্মবিত্ত মানুষের লাইন কেন? আসলে সরকার সর্বক্ষেত্রে ব্যর্থ হয়ে মিথ্যাচারের আশ্রয় নিচ্ছে। কিন্তু আমরা মনে করি এই মিথ্যাচার, অন্যায়, অবিচার বেশিদিন টিকবে না।

বিএনপির এই সিনিয়র নেতা বলেন, আন্তর্জাতিকভাবে যে সরকারকে স্বৈরাচারি সরকার হিসেবে চিহ্নিত করেছে সেই সরকার বেশিদিন টিকতে পারে না। আজকে ফজলুল হক মোল্লা বেঁচে থাকলে আপনাদের সঙ্গে নিয়ে এই সংগ্রাম আন্দোলনে আপনাদের পাশে থেকে নেতৃত্ব দিতেন।

ড. মোশাররফ বলেন, ফজলুল হক মোল্লা একজন শ্রমিক নেতা হয়ে এলাকায় কতটা শিক্ষানুরাগী ছিল সেটা হয়তো আপনারা অনেকে জানেন না। হোমনায় একেএম ফজলুল হক মোল্লা হাই স্কুল তিনি নিজে প্রতিষ্ঠা করেছেন। স্কুলটি অত্যন্ত ভালভাবে চলছে। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মাদরাসায় জড়িত ছিলেন, অবদান রেখে গেছেন। আমরা আজকে তার রুহের মাগফিরাত কামনা করছি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com