লাগামহীন দুর্নীতির কারণেই দেশে নিত্যপণ্যের কৃত্রিম সংকট: জামায়াত

0

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের কতোয়ালী থানা সংগঠন। সোমবার সকালে বিক্ষোভ মিছিলটি রাজধানীর পুরান ঢাকার মিডফোর্ড হাসপাতালের সামনে থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি দেলোয়ার হোসেন মিছিলে নেতৃত্ব দেন। আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য আবু আব্দুল্লাহ, শামিমুল বারী, আনিসুর রহমান, আজমল হোসেন, এম আর আজাদ, আব্দুল ওয়াহাব এবং ছাত্রনেতা সাজ্জাদ হোসাইন সহ কোতোয়ালি থানা জামায়াতের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

মিছিল শেষে প্রতিবাদ সমাবেশে দেলোয়ার হোসেন বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য এখন সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে। চাল, ডাল, তেল, আটা, লবণ, চিনি, পেঁয়াজ, ডিম, গোস্ত ও তরিতরকারিসহ সবকিছুতেই অগ্নিমূল্য। সরকারের লাগামহীন দুর্নীতি ও বাজার সিন্ডিকেটের কারণেই দেশে নিত্যপণ্যের কৃত্রিম সংকট সৃষ্টি হয়েছে। সরকার সংশ্লিষ্টরা জড়িত থাকার কারণেই সরকার তাদের বিরুদ্ধে কার্যকর কোনো ব্যবস্থা গ্রহণ করতে পারছে না। দ্রব্যমূল্যের উর্দ্ধগতির কারণে জনদুর্ভোগ ব্যাপকভাবে বেড়ে গেলেও সরকারের মন্ত্রীরা আমোদ-প্রমোদে ব্যস্ত থেকে জনগণকে নিয়ে পরিহাস শুরু করেছেন। তিনি অবিলম্বে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করে বাজারে শৃঙ্খলা ফিরিয়ে আনতে সরকারের প্রতি জোর দাবি জানান।

তিনি আরো বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের সারা বছর লাগামহীন ঊর্ধগতিতে জনগণের বেঁচে থাকাই দায় হয়ে পড়েছে। তাছাড়া ক্ষমতাসীনদের অপরিকল্পিতভাবে দফায় দফায় তেল, গ্যাস, বিদ্যুৎ ও পানির মূল্যবৃদ্ধির ফলে জনজীবনের সংকট আরো তীব্র হচ্ছে। এতে প্রমাণ হয় দ্রব্যমূল্য বৃদ্ধির পেছনে সরকার সংশ্লিষ্টদের বড় ধরনের ভূমিকা রয়েছে। মূলত, সরকারের উদাসীনতা ও ব্যর্থতার কারণেই সার্বিক মূল্য পরিস্থিতির বড় ধরনের অবনতি হয়েছে। সুদ-ঘুষ দুর্নীতিতে নিমজ্জিত এই সরকার মানুষের ন্যায্য কোনো অধিকার প্রতিষ্ঠা করতে পারবে না। কারণ তারা অনির্বাচিত বিনাভোটের সরকার। দেশের মানুষের কাছে তাদের কোনো দায়বদ্ধতা নেই।

তিনি বলেন, সরকার নিজেদের অবৈধ ক্ষমতা দীর্ঘায়িত করতেই দেশের গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধ ধ্বংস করে দিয়েছে। দেশের গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে সরকারের দলীয় কার্যালয়ে পরিণত করা হয়েছে। তিনি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের জন্য দলনিরপেক্ষ কেয়ারটেকার সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। অন্যথায় রাজপথের ঐক্যবদ্ধ সংগ্রামের মাধ্যমে জনগণই নিজেদের অধিকার প্রতিষ্ঠা করবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com