সাহসি সন্তানেরা বুকের রক্ত দিয়ে দেশ স্বাধীন করেছে ‘নেতৃত্ব’ দিয়েছিলেন জিয়াউর রহমান: হাফিজ

0

বিএনপি’র ভাইস চেয়ারম্যান মেজর অবসরপ্রাপ্ত হাফিজ উদ্দিন আহমেদ বলেছেন, বাংলাদেশের সাহসি সন্তানেরা বুকের রক্ত দিয়ে দেশ স্বাধীন করেছে এর নেতৃত্ব দিয়েছিলেন তৎকালীন মেজর জিয়াউর রহমান। তিনি ক্ষমতায় গিয়ে ও সততা দেখিয়েছেন। তিনি প্রকৃত মুক্তিযোদ্ধা তার প্রমাণ দিয়েছেন একজন রাষ্ট্রপতি হিসেবেও। জিয়াউর রহমান ছয় বছর ক্ষমতায় ছিলেন এক ইঞ্চি জমি নেই, কোনো দুর্নীতির অভিযোগ তার বিরুদ্ধে নেই। সৎ লোকের জায়গা এদেশে নেই। জিয়াউর রহমান যে আদর্শ রেখে গেছেন আওয়ামী লীগের কূটচালের মধ্যেই তা হারিয়ে যাবে।

গতকাল রোববার (২০ মার্চ) সন্ধ্যায় রাজধানীর সেগুনবাগিচার কচিকাঁচা মিলনায়তনে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বাংলাদেশ গণতন্ত্রিক সংস্কৃতিক জোট এ অনুষ্ঠানের আয়োজন করে।

তিনি বলেন, আজকে একটা ইউনিয়ন কাউন্সিল মেম্বার দেখেন। কোনমতে যদি একটি ইউনিয়ন কাউন্সিল এর মেম্বার হয় পৌরসভার কাউন্সিলর হয় তার দেখেন কত গুণ সম্পদ বেড়ে যায়। শেখ হাসিনাই বলেছিলেন নির্বাচনের পর মন্ত্রী-এমপিদের শিক্ষা দেবেন। কই? দেখতে পেলাম না।

হাফিজ বলেন, লুটপাট করার জন্য ইচ্ছে করে তারা লুণ্ঠন করার জন্য তারা সম্পদের হিসাব দিচ্ছে না। আজকে প্রয়োজন ১৯৭১ সালের মুক্তিকামী জনতা। ছাত্র যুবক যারা রাজপথে এসে দুর্নীতিবাজ দেশাত্মবোধ বিবর্জিত সরকারকে উৎখাত করতে পারবে। আমরা চাই, বেশি কিছু লাগে না।

বিএনপির এই নেতা বলেন, দুই লাখ লোক রাজপথে নামলে, দুই লাখ লোক নামেন ঢাকা চিটাগাং রোড বন্ধ করেন। বিভিন্ন… বন্ধ করে দেন। কোথাও যুদ্ধ করতে হবে না, আগুন দিতে হবে না, গাড়ি ভাঙচুর করতে হবে না, খালি রাস্তায় বসে যান, এরা ভয়ে পালিয়ে যাবে।

তিনি বলেন, আমাদের নেত্রী বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়া দিনের পর দিন কারাগারে আমরা কি করতে পারছি? শুধু বক্তৃতা দিয়ে যাচ্ছি। আমাদের তো বয়স হয়েছে। আমরা তাকিয়ে আছি যুব সমাজের দিকে, তারা নামলে আমরা ও সাথে থাকতাম। কোথায় সেই ছাত্র-যুবসমাজের দল যারা এই দেশটাকে স্বাধীন করেছে।

হাফিজ বলেন, তবে হ্যাঁ এই ভাবেই দুর্নীতিবাজ নিশিরাতের সরকার কিয়ামত পর্যন্ত থাকবে না। আপনারা প্রস্তুত হন ইনশাআল্লাহ আমরা তাদেরকে উৎখাত করে জিয়াউর রহমানের আদর্শের বাংলাদেশ গড়বো। সুতরাং প্রস্তুত হন ইনশাল্লাহ এই সরকারের বিরুদ্ধে কঠোর আন্দোলনে থাকবো আমরা, এই সরকারকে বিদায় করে গণতান্ত্রিক দেশ প্রতিষ্ঠা করব।

তিনি আরো বলেন, এদেশে কথা বলা খুব মুশকিল, একটি পরাধীন দেশে বসবাস করি আমরা। এখন শোনা যায় এক ব্যক্তি এবং একটি দল রাষ্ট্রভাষা কায়েম করে দিয়েছে। ছাত্রসমাজ ১৪৪ ধারা ভেঙে ভাষার দাবিকে প্রতিষ্ঠিত করেছে। এখানে রাজনৈতিক দলের কোনো কৃতিত্ব নেই। পাকিস্তান সরকারে যাওয়ার ছয় দফা আন্দোলনকে স্বাধীনতার আন্দোলন বলে চালিয়ে দেয়া হচ্ছে। ৭ই মার্চে ছাত্রদের দাবি ছিল, স্বাধীনতা ঘোষণার। ৪টি দাবি ছিল সেদিনের ভাষণে কিন্তু সেখানে স্বাধীনতার ঘোষণা ছিল না। ইতিহাস বিকৃতির রাজনীতি এখনো চলছে।

হাফিজ বলেন, ১৯৭১ এর যুদ্ধ ছিল সাধারণ মানুষের যুদ্ধ। কোনো রাজনৈতিক দলের যুদ্ধ ছিল না।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com