সরকার অদক্ষতা-দুর্নীতি-লুটপাটের মাধ্যমে ভাই-ব্রাদারের অর্থনীতি চালু করেছে: সাকি

0

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেছেন, সঠিক অর্থনৈতিক ব্যবস্থার বিপরীতে এই সরকার অদক্ষতা, দুর্নীতি, লুটপাটের মাধ্যমে ভাই-ব্রাদারের অর্থনীতি চালু করেছে।

শনিবার (১৯ মার্চ) দুপুরে পাবনা প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় এসব কথা বলেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি।

জোনায়েদ সাকি বলেন, দেশের আড়াইকোটি মানুষ দারিদ্রসীমার নীচে বা কাছাকাছি অবস্থান করছেন। যার ফলে প্রায় ১০ কোটি মানুষ এই দারিদ্রতার মধ্যে আষ্টেপৃষ্টে জড়িত। সঠিক অর্থনৈতিক ব্যবস্থার বিপরীতে এই সরকার অদক্ষতা, দুর্নীতি, লুটপাটের মাধ্যমে ভাই-ব্রাদারের অর্থনীতি চালু করেছে। দ্রব্য মূল্যের লাগামহীন উর্দ্ধগতি, অনিয়ন্ত্রিত বাজার ব্যবস্থা সৃষ্টির মাধ্যমে রাষ্ট্র মানুষকে ভিক্ষুক হওয়ার পথে ঠেলে দিচ্ছে।

তিনি আরও বলেন, জনগণের ভোটে নির্বাচিত নয় বলে এই সরকারের কোনো জবাবদিহিতা নেই। এই সরকার নিজেদের লোকজন এবং আত্মীয়-স্বজনদের দুর্নীতি লুটপাটের লাইসেন্স দিয়েছে।

সরকারকে পদত্যাগ করে অর্ন্তবর্তকালীন সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের দাবি জানিয়ে জোনায়েদ সাকি বলেন, সরকার মুক্তিযুদ্ধের চেতনার নামে দেশে ভয়ংকর বিভাজন সৃষ্টি করছে। এসময় আগামী ২৮ মার্চ ডাকা অর্ধদিবস হরতালের স্বপক্ষে উপস্থিত সাংবাদিকদের কাছে সহায়তা কামনা করেন তিনি।

গণসংহতি আন্দোলনের পাবনা জেলার সমন্বয়ক ও কেন্দ্রীয় সম্পাদকমন্ডীর সদস্য জুলহাসনাইন বাবুর সভাপতিত্বে মতবিনিময় আরও উপস্থিত ছিলেন বেড়া উপজেলার আহ্বায়ক আব্দুল আলীম, সদর উপজেলার আহ্বায়ক মির্জা রানা, জেলা সংগঠক কামরুল হাসান লিটন, সানোয়ার হোসেন, লিমন সরকারসহ অন্যান্য নেতারা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com