দেশের বর্তমান অবস্থা ওয়ান/ইলেভেনের চেয়েও খারাপ: মোশাররফ

0

দেশের বর্তমান পরিস্থিতি ওয়ান-ইলেভেনের চেয়েও খারাপ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, এখন দেশে গণতন্ত্র নাই, দিনের ভোট রাতে হয়। মানুষের অধিকার নাই। মানুষ নিরুপায় হয়ে সবকিছু হজম করছে।

ওয়ান-ইলিভেনে বিএনপির সাবেক মহাসচিব খন্দকার দেলোয়ার হোসেনের দূরদর্শিতার কথা উল্লেখ করে তিনি বলেন, ওয়ান-ইলিভেনে অত্যন্ত বুদ্ধিমত্তার সঙ্গে প্রশংসনীয় সব কার্যক্রমের মাধ্যমে সাবেক সরকার ও গোয়েন্দা সংস্থার ষড়যন্ত্র রুখে দিয়েছিলেন তিনি।

শ‌নিবার (১৯ মার্চ) সন্ধ্যায় জাতীয় প্রেসক্লা‌বের আবদুস সালাম হ‌লে খন্দকার দে‌লোয়ার হো‌সেন ম্মৃ‌তি ফাউ‌ন্ডেশ‌ন আয়োজিত বিএন‌পির সা‌বেক মহাস‌চিব খন্দকার দে‌লোয়ার হো‌সেনের স্বরণসভায় তি‌নি এসব কথা ব‌লেন।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, যারা জনগণের সরকার নয়, মানুষের প্রতি তাদের দায়বদ্ধতা থাকে না। তারা কোনো কিছুই নিয়ন্ত্রণ করতে পারে না। ক্ষমতায় টিকে থাকার জন্য রাষ্ট্রের সকল প্রতিষ্ঠানগুলোকে দলীয়করণ করেছে এই সরকার। এতদিন শুধু আমরা বলেছি যে, দেশে কোনো গণতন্ত্র নেই। এখন আর আমাদের বলতে হয়না। বাংলাদেশে যে গণতন্ত্র নেই, এটি আন্তর্জাতিকভাবে স্বীকৃত।

বাংলাদেশে এখন হাইব্রিড সরকার চলছে উল্লেখ করে তিনি বলেন, বর্তমানে দেশে হাইব্রিড সরকার চলছে আর এই হাইব্রিড সরকার টিকে থাকার জন্য দেশের মানবাধিকার ধ্বংস করে দিয়েছে। এটা আমাদের কথা নয়, আন্তর্জাতিকভাবে স্বীকৃত। আমেরিকা আমাদের দেশের একটি সংস্থাকে নিষেধাজ্ঞা দেয়, বড় বড় সেনা ও পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দেয়। এটা আমাদের অত্যন্ত লজ্জার। কিন্তু এটার জন্য দায়ী কে? আজকের এই গায়ের জোরের সরকার। আজকের সরকারকে উৎখাত করতে গেলে খন্দকার দেলোয়ার হোসেনের ভূমিকা স্মরণ করতে হয়। তিনি ওয়ান-ইলিভেনে যে ভূমিকা রেখেছিলেন সেটা অনুসরণ করেই আমাদের মাঠে কাজ করতে হবে।

বিএন‌পির স্থায়ী ক‌মি‌টির সদস‌্য মীর্জা আব্বা‌সের সভাপ‌তি‌ত্বে স্বরণসভায় আরও বক্তব‌্য রা‌খেন বিএন‌পির স্থায়ী ক‌মি‌টির সদস‌্য গ‌য়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম‌্যান শামসুজ্জামান দুদু, যুগ্ন মহাস‌চিব এডভোকেট সৈয়দ মোয়া‌জ্জেম হো‌সেন আলাল, খায়রুল ক‌বির খোকন প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com