মার্চ মানেই মেজর জিয়া: গয়েশ্বর

0

মার্চ মানেই মেজর জিয়া বলছি মন্তব্য করে বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, এখনো শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বলছেন দেশটাকে স্বাধীন করো, দেশটাকে মুক্ত করো।

বৃহস্প‌তিবার (১৭ মার্চ) জাতীয় প্রেসক্লা‌বের আব্দুস সালাম হ‌লে ‘স‌ম্মি‌লিত ছাত্র যুব ফোরা‌মের’ উ‌দ্যোগে বেগম খা‌লেদা জিয়া ও ঢাকা মহানগর দ‌ক্ষিণ বিএন‌পির সদস্য স‌চিব র‌ফিকুল আলম মজনুর মু‌ক্তির দা‌বি‌তে এক আ‌লোচনা সভায় তি‌নি এসব কথা ব‌লেন।

গয়েশ্বর বলেন, রাজনীতিতে দুইটা ঠিকানা, হয় জেলখানা, না হয় রাজপথ। আমাদের সামনে একটাই পথ আ‌ছে। হয় জেলখানায় থাকবো, না হলে রাজপথে থাকবে। আর আমরা যদি কোনোটাতেই না থাকি তাহলে কাপুরুষের মত মরতে হবে। যে মৃত্যু ইতিহাসের পাতায় কোন সম্মান পাবে না।

আমরা বীরের জাতি। আমরা গর্বিত স্বাধীনতার ঘোষক সর্বকালের সর্বশ্রেষ্ঠ মুক্তিযুদ্ধা জিয়াউর রহমানের কর্মী হিসেবে যোগ ক‌রেন তি‌নি।

তিনি আরও বলেন, দেশটা একটা ভাষণে স্বাধীন হয়নি। দেশটা যুদ্ধে স্বাধীন হয়েছে। আবার যুদ্ধ করেই মুক্ত করতে হবে। তার জন্যই আমাদেরকে রাজপথে নামতে হবে। এছাড়া অন্য কোন পথ নাই।

বিএনপির এ নেতা বলেন, রাজনৈতিক ব্যক্তিরা রাজপথে থাকবে, না হলে জেলখানায় থাকবে। আমাদের একটাই পথ হয় রাজপথে থাকবো, নাহলে জেলখানায় থাকবো। যারা রাজনীতি করে তারা জেলখানায় গেলে তাদের সম্মান নষ্ট হয় না। কেউ কেউ বলেন আমরা ভালো থাকতে চাই। ভালো য‌দি থাকতে পারতাম তাহলে প্রতিদিন মিটিং-মিছিল করতাম না। এই দেশে ভালো থাকার উপায় নাই। একটা ফ্যাসিবাদী সরকার অস্ত্রের জোরে মসনদে বসে আছে। তাদের কাছে ভালো কিছু আশা করা যায় না।

আওয়ামী লীগের উদ্দেশ্যে গয়েশ্বর বলেন, তারা তো শুধু দেশটাকে শেষ করছে না। তারা দেশের সবকিছু শেষ করে ফেলছে। মানুষের যে অধিকার আছে সেটা তারা বিশ্বাসই করে না। বরং মানুষের অধিকার হরণ করছে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের উদ্দেশ্য জনগণ না। বংশ পরম্পরায় তাদের উদ্দেশ্য দেশের জনগণের টাকা লুটপাট করা। সেই সম্পদ সামাল দিতে পারছে না বলেই বিদেশে পাচার করছে।

আ‌য়োজক সংগঠ‌নের আহবায়ক এড না‌হিদুল ইসলাম না‌হিদ এর সভাপ‌তি‌ত্বে সভায় আরও বক্তব‌্য রা‌খেন ঢাকা মহানগর দ‌ক্ষিণ বিএন‌পির আহবায়ক আব্দুস সালাম, সেচ্ছা‌সেবক দ‌লের সাধারণ সম্পাদক আব্দুল কা‌দের ভূঁইয়া জু‌য়েল প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com