কাঙ্ক্ষিত গণতন্ত্র পুনরুদ্ধারের সৈনিক ছিলেন ব্যারিস্টার মওদুদ: আমীর খসরু

0

কাঙ্ক্ষিত গণতন্ত্র পুনরুদ্ধারের সৈনিক ছিলেন ব্যারিস্টার মওদুদ আহমদ। তাকে তিলে তিলে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

বুধবার (১৬ মার্চ) বিকেলে মওদুদ আহমদের প্রথম মৃত্যুবার্ষিকীতে নোয়াখালীর কবিরহাটে আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

আমীর খসরু মাহমুদ বলেন, মওদুদ ভাইয়ের স্বপ্ন ছিল এ দেশের মানুষের ভোটাধিকার ফিরিয়ে দেওয়া, গণতন্ত্র পুনরুদ্ধার করা। কিন্তু অর্ধশতাধিক মামলা দিয়ে তাকে স্তব্ধ করে দেওয়া হয়েছে। মৃত্যুর আগে তিনি জেলে যাওয়ার আতঙ্কে ছিলেন। অসুস্থ শরীরে তিনি সিঁড়ি বেয়ে ওপরতলায় মামলার হাজিরা দিতেন। এসব কারণেই তিনি অসুস্থ হয়ে মারা গেছেন। যে কোনো মূল্যে তার স্বপ্ন আমাদের বাস্তবায়ন করতে হবে।

jagonews24

তিনি আরও বলেন, বেগম খালেদা জিয়াকে মুক্ত করা এবং তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার দায়িত্ব এখন তরুণ ও যুবসমাজের। কারণ, এ দুজনকে মাঠে না আনলে গণতন্ত্র স্বরূপে ফিরে আসবে না। রাজপথে দূর্বার আন্দোলন ছাড়া এখন আর বিকল্প কোনো পথ নেই। সর্বশক্তি দিয়ে এ ভোটচোর সরকারকে বিদায় নিতে হবে। তাদের আর জনগণ ক্ষমতায় দেখতে চায় না।

কবিরহাট উপজেলা বিএনপির সাবেক সভাপতি মো. আবদুর রহিমের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন- ব্যারিস্টার মওদুদ আহমদের সহধর্মিণী বেগম হাসনা জসীমউদ্দিন মওদুদ, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ফোরকান-এ-আলম, কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি ও চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি মোশারেফ হোসেন দীপ্তি।

আরও উপস্থিত ছিলেন- জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. শহিদুল ইসলাম কিরন, স্মরণ সভা আয়োজক কমিটির যুগ্ম-আহ্বায়ক ও জেলা বিএনপির সদস্য নাজমুল হুদা ফরহাদ, গোলাম মোমিত ফয়সাল, মো. একরাম উদ্দিন, কবিরহাট পৌর বিএনপির আহ্বায়ক মোস্তাফিজুর রহমান মঞ্জু প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com