অস্তিত্বের প্রশ্নে বিরোধী দল দমনে উঠেপড়ে লেগেছে সরকার: বিএনপি

0

দেশে এখন এক ব্যক্তির স্বেচ্ছাচারী শাসন চলছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার (১৬ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এমন মন্তব্য করেন।

জয়পুরহাট জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক মৎস্য বিষয়ক সম্পাদক আমান হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য উজ্জল হোসেন, ইউনুস হোসেন এবং ক্ষেতলাল পৌরসভাধীন ওয়ার্ড বিএনপির সদস্য আফজাল হোসেনকে ৮ মাস করে সাজা প্রদানের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এই বিবৃতি দেন বিএনপি মহাসচিব।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, ‘বর্তমান আওয়ামী সরকারের পায়ের নিচের মাটি পুরোপুরি সরে গেছে বলেই তারা বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধী নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলায় আদালতকে ব্যবহারের মাধ্যমে সাজা প্রদান অব্যাহত রেখেছে।’

তিনি বলেন, রাষ্ট্র পরিচালনায় সর্বক্ষেত্রে নজীরবিহীন ব্যর্থতা আড়াল করতে প্রতিদিনই বিএনপিসহ বিরোধী নেতাকর্মীদের ওপর জুলুম-নির্যাতন চালানো হচ্ছে। সার্বিক অবস্থা দেখে মনে হচ্ছে আমরা এখন এক মগের মুল্লুকে বাস করছি, যেখানে মানুষের কথা বলার স্বাধীনতা নেই। সংবিধান স্বীকৃত গণতান্ত্রিক অধিকারগুলো সরকারের পায়ের নিচে পিষ্ট হচ্ছে প্রতিনিয়ত।

ফখরুল বলেন, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষের যখন নাভিশ্বাস অবস্থা তখন সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যর্থতার দায় বিএনপির ওপর চাপানো হাস্যকর। জনদাবির প্রতি তোয়াক্কা না করে সরকার এখন নিজেদের অস্তিত্বের প্রশ্নে বিরোধী দল দমনে উঠেপড়ে লেগেছে। কিন্তু জনগণের সহ্যের বাঁধ ভেঙে গেছে।

বিবৃতিতে আমান হোসেন, উজ্জল হোসেন, ইউনুস হোসেন এবং আফজাল হোসেন এর সাজা মওকুফসহ অবিলম্বে তাদের মুক্তির দাবি জানান বিএনপি মহাসচিব।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com