আইনের শাসনকে মাটি চাপা দেয়ায় আওয়ামী সরকারের বিচার এদেশের মাটিতেই হবে: বিএনপি

0

আইনের শাসনকে মাটি চাপা দেয়ায় আওয়ামী সরকারের বিচার এদেশের মাটিতেই হবে বলে হুঁশিয়ারী করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

গত ১১ মার্চ ২০২২ তারিখ বেলা ১১: ৩০ টার সময় পটুয়াখালী জেলাধীন দুমকি উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক আল-আমিন মাহমুদ নেসার ও তার বড় ভাই লেবুখালী ইউনিয়ন বিএনপি’র সাংগঠনিক সম্পাদক সোহরাব মাস্টার এবং আগের দিন ১০ মার্চ ২০২২ তারিখ বিকাল ৫ টায় লেবুখালী ইউনিয়ন ছাত্রদল নেতা ইনসাফ শিকদারের ওপর আওয়ামী সশস্ত্র সন্ত্রাসীরা অতর্কিত আক্রমণ চালিয়ে তাদের কুপিয়ে জখম করে। এই রক্তাক্ত নারকীয় ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, বাংলাদেশ এখন দুর্বৃত্তদের আস্তানায় পরিণত করেছে বর্তমান সরকার। ক্ষমতাসীন দলের সশস্ত্র ক্যাডাররা দেশের বিভিন্ন এলাকায় ডাকাতদের ন্যায় আস্তানা গড়ে তুলেছে। সরকার অত্যন্ত যতœসহকারে নিজের দলের দুর্বৃত্তদের লালন-পালন করে আসছে। বাংলাদেশে আইন, প্রশাসন, বিচার সবকিছু সরকারের নিয়ন্ত্রনে বলে দুর্বৃত্তরা জনপদের পর জনপদ বিরোধী দলসহ সাধারণ মানুষের রক্ত ঝরাচ্ছে। দ্রব্যমূলের উর্ধ্বগতি, আইনশৃঙ্খলার অবনতিসহ চারদিকে যে ভয়ানক নৈরাজ্য তৈরি হয়েছে সেটির জন্য দায়ী বর্তমান গণদুশমন আওয়ামী সরকার। নিত্যপ্রয়োজনীয় জিনিস কিনতে না পেরে সাধারণ মানুষের আহাজারি আর হাহাকারে আকাশ-বাতাস ভারী হয়ে উঠেছে। মধ্যম ও নি¤œ আয়ের মানুষ অনাহারে-অর্ধাহারে দিন কাটাচ্ছে। দু:শাসনের যাঁতাকলে পিষ্ট জনগণের কথা আড়ালে রাখার জন্যই সরকার নিজেদের ক্যাডারদের দিয়ে দেশব্যাপী সন্ত্রাসের পরিকাঠামো নির্মাণ করেছে। মিথ্যাচার আর অসত্য ভাষণকে অবলম্বন করে ক্ষমতাসীনরা মনে করছে, তারা চিরদিন টিকে যাবে। মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেছে। সারাদেশে এই অবৈধ সরকারকে প্রতিরোধ করার জন্য জনগণ সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছে। জনগণের উত্তাল প্রবাহ তাদের দিকে যে ধেয়ে আসছে। গণতন্ত্র ধ্বংস, আইনের শাসনকে মাটিচাপা দেয়া, মানুষের জানমালের নিরাপত্তাকে হুমকির মধ্যে ফেলার জন্য আওয়ামী সরকারের বিচার এদেশের মাটিতেই হবে।

 

তিনি বলেন, আমি গুরুতর আহত পটুয়াখালী জেলাধীন দুমকি উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক আল-আমিন মাহমুদ নেসার, তার বড় ভাই লেবুখালী ইউনিয়ন বিএনপি’র সাংগঠনিক সম্পাদক সোহরাব মাস্টার এবং আগের দিন আহত লেবুখালী ইউনিয়ন ছাত্রদল নেতা ইনসাফ শিকদারের আশু সুস্থতা কামনা করছি এবং এই হামলার সাথে জড়িত দুর্বৃত্তদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাচ্ছি।

 

এছাড়াও অপর এক বিবৃতিতে বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সিরাজগঞ্জ জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, জেলা সহ-সভাপতি মজিবর রহমান লেবু, শ্রী অমর কৃষ্ণ দাস; সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ভিপি শামীম খাঁন, যুগ্ম সম্পাদক মুন্সি জাহেদ আলম, সাংগঠনিক সম্পাদক মির্জা মোস্তফা জামান, আলমগীর আলম; দপ্তর সম্পাদক তানভীর মাহমুদ পলাশ, জেলা যুবদলের সভাপতি মির্জা আব্দুল জব্বার বাবু, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার হোসেন রাজেশ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মুরাদুজ্জামান মুরাদ, সদর থানা যুবদলের সভাপতি বরাত, সাধারণ সম্পাদক তৌহিদ আলমসহ মোট ১৯ জন বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক ও ছাত্রদলের শীর্ষ স্থানীয় নেতৃবৃন্দ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় আদালতে হাজিরা দিতে গেলে তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, দেশ পরিচালনায় সকল ক্ষেত্রে ব্যর্থ হয়ে আওয়ামী সরকার ফ্যাসিবাদী আচরণের আশ্রয় নিয়ে দেশকে ক্রমান্বয়ে এক ভয়াবহ অনিশ্চয়তার দিকে ঠেলে দিচ্ছে। তিনি বলেন, মানুষের ভোটের অধিকারকে তুচ্ছ জ্ঞান এবং গণতান্ত্রিক অধিকারের প্রতি তাদের অগ্রাহ্যের কারণে সমগ্র দেশটাই এখন বন্দীশালা। তাই এখন গ্রেফতার, মিথ্যা মামলা দায়ের ও সাজা প্রদানের হিড়িক শুরু হয়েছে। এসকল ঘটনা বর্তমান গণবিরোধী সরকারের এক ঘৃণ্য আচরণ।

 

মির্জা ফখরুল নলেন, ভুয়া, বানোয়াট ও সাজানো মামলায় বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সিরাজগঞ্জ জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, জেলা সহ-সভাপতি মজিবর রহমান লেবু, শ্রী অমর কৃষ্ণ দাস; সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ভিপি শামীম খাঁন, যুগ্ম সম্পাদক মুন্সি জাহেদ আলম, সাংগঠনিক সম্পাদক মির্জা মোস্তফা জামান, আলমগীর আলম; দপ্তর সম্পাদক তানভীর মাহমুদ পলাশ, জেলা যুবদলের সভাপতি মির্জা আব্দুল জব্বার বাবু, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার হোসেন রাজেশ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মুরাদুজ্জামান মুরাদ, সদর থানা যুবদলের সভাপতি বরাত, সাধারণ সম্পাদক তৌহিদ আলমসহ মোট ১৯ জন শীর্ষ স্থানীয় নেতৃবৃন্দের জামিন বাতিল করে কারাগারে প্রেরণ বর্তমান জনবিচ্ছিন্ন সরকার কর্তৃক সংঘটিত অপকর্মগুলোরই ধারাবাহিকতা।

 

তিনি বলেন, বর্তমান অবৈধ সরকারকে এই মূহুর্তে পরাজিত করতে হবে, তা না হলে দেশের মানুষের জানমালের কোন নিরাপত্তা থাকবে না। বাংলাদেশকে ক্ষমতাসীন গোষ্ঠীর জমিদারীতে পরিণত করা প্রতিহত করতে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।

 

বিএনপি মহাসচিব অবিলম্বে বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সিরাজগঞ্জ জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চুসহ বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক ও ছাত্রদলের শীর্ষ স্থানীয় ১৯ জন নেতৃবৃন্দের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার এবং নি:শর্ত মুক্তির জোর দাবি জানান।
তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com