গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে শুধু রক্ত দেবো না, রক্তের বদলাও নেবো: গয়েশ্বর

0

সরকারবিরোধী আন্দোলনের জন্য শুধু প্রেস ক্লাবের সামনে নয় সারাদেশের অলিগলি দখলে নিতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

তিনি বলেন, আঘাত করলে পাল্টা আঘাত করা হবে। অনেক ছাড় দিয়েছি আর দিতে চাই না। মামলায় যেহেতু ছাড়ে নাই সেহেতু তাদের ভয় পাওয়ার দরকার নেই। গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে শুধু রক্ত দেবো না, রক্তের বদলাও নেবো।

গতকাল বুধবার (৯ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের সামনে স্বেচ্ছাসেবক দল আয়োজিত বিক্ষোভ-সমাবেশ তিনি এসব কথা বলেন। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এ বিক্ষোভ-সমাবেশের আয়োজন করা হয়।

দলের নেতাকর্মীদের আন্দোলনের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়ে গয়েশ্বর বলেন, সমস্যার সমাধান করতে হলে রাজপথে নামতে হবে। সরকারকে কাবু করতে হিসাব-নিকাশ করেন। আসুন, সবার সাহসে সাহস মিলিয়ে উদ্বুদ্ধ হই।

নেতাকর্মীদের স্লোগানে অস্বস্তি প্রকাশ করে তিনি বলেন, আপনাদের স্লোগানের ভাষা হবে সরকারের সব অনিয়ম-অত্যাচারের বিরুদ্ধে। উত্তর-দক্ষিণ কোনো স্লোগান হবে না। যার যার এলাকায় সব নেতাকর্মীদের একত্রিত করে রাজপথে নামতে হবে।

তিনি আরও বলেন, শুধু প্রেস ক্লাবের সামনে নামলে আন্দোলন হবে না। পুরো ঢাকা শহরে ছড়িয়ে পড়তে হবে, তাহলেই পুলিশ সামাল দিতে পারবে না। আমরা এ সরকারের দীর্ঘায়ু করতে চাই না, সরকারের আয়ু স্বল্প করতে চাই। সেজন্য ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই।

গয়েশ্বর বলেন, এখন মুক্তিযুদ্ধের চেতনা ও দর্শনের চেতনাকে একাকার করে ফেলেছে অনির্বাচিত সরকার। এ অবৈধ সরকারের ক্ষমতায় থাকার অধিকার নেই। আমাদের দায়িত্ব তাদের হটানোর।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com