বিএনপির সম্মেলন পুলিশের বাধা

0

ঝালকাঠির নলছিটিতে কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে উপজেলা বিএনপির সম্মেলন পুলিশের বাধায় পণ্ড হয়ে গেছে। শহরে কোথাও পুলিশের অনুমতি না পেয়ে দপদপিয়া ইউনিয়ন কলেজ এলাকায় সম্মেলনের আয়োজন করেছিল উপজেলা বিএনপি।

শনিবার সকাল ১১টায় সেখানে সম্মেলন শুরু করলে পুলিশের বাধায় তা পণ্ড হয়ে যায়। পরে দলীয় কার্যালয়ে নলছিটি উপজেলা ও শহর বিএনপির সম্মেলন করা হয়।

সম্মেলনে উপস্থিত প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য বিলকিস জাহান শিরিন।

খবর পেয়ে পুলিশ গিয়ে ব্যানার ছিনিয়ে নেয়।

নলছিটি উপজেলা বিএনপির আহ্বায়ক আনিসুর রহমান খান হেলাল জানান, শনিবার সকালে নলছিটি উপজেলা ও পৌর বিএনপির সম্মেলনের জন্য শহরের থানা সড়ক এলাকায় নির্ধারিত স্থান ছিল। কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দ সেখানে উপস্থিত হওয়ার কথা ছিল। কিন্তু পুলিশ শহরের কোথাও সম্মেলন করার অনুমতি দেয়নি। পরে দপদপিয়া ইউনিয়ন কলেজ এলাকার একটি বাড়ির উঠানে সম্মেলনের প্রস্তুতি নেয়া হয়। সেখানে বিএনপির কেন্দ্রীয় নেত্রী বিলকিস জাহান শিরিন, জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সৈয়দ হোসেন ও সদস্য সচিব অ্যাডভোকেট শাহাদাত হোসেনহ ইউনিয়ন ও পৌরসভার সভার ওয়ার্ডের সভাপতি সম্পাদকরা উপস্থিত হন।

বিষয়টি টের পেয়ে পুলিশ গিয়ে ব্যানার ছিনিয়ে নেয়। লাঠি উঁচিয়ে নেতাকর্মীদের ধাওয়া করে। পুলিশের বাধায় পণ্ড হয়ে যায় উপজেলা বিএনপির সম্মেলন।

পরে বরিশাল শহরের টাউন হল এলাকায় বিএনপির দলীয় কার্যালয়ে নলছিটি উপজেলা ও শহর বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলন করতে না দেয়ায় সরকার ও পুলিশের সমালোচনা করেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন।

তিনি বলেন, ‘পুলিশ বাহিনী দিয়ে সরকার বিএনপিকে দমন-পীড়ন করার চেষ্টা করছে। বিএনপি রাজপথের দল, সবসময় রাজপথে থাকবে। কোনো মামলা-হামলা দিয়ে বিএনপিকে দমিয়ে রাখা যাবে না।’

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com