সার্চ কমিটি নিজেরাই নিরপেক্ষ নয়: মির্জা ফখরুল

0

যাদেরকে নিয়ে সার্চ কমিটি গঠন করা হয়েছে, যারা সার্চ করে নিয়ে আসবেন তারা নিজেরাই নিরপেক্ষ নন বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, সরকার অস্থির হয়ে পড়েছে তাদের নির্বাচন কমিশন গঠন করতে হবে, তার জন্য একটি আইন করতে হবে, যদিও তার আগে তারা বলেছে এখন আইন করার সময় নাই। অথচ দেখতে পেলাম সাতদিনের মধ্যে একটি আইন তৈরি করে ফেলা হয়েছে। বস্তুত এটা নির্বাচন কমিশন গঠন আইন নয় এটা সার্চ কমিটি গঠন আইন।’

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে সংগঠনটি ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

নির্বাচন কমিশন গঠনে গঠিত সার্চ কমিটির সমালোচনায় মির্জা ফখরুল বলেন, ‘যাদেরকে নিয়ে সার্চ কমিটি গঠন করা হয়েছে, যারা সার্চ করে নিয়ে আসবেন তারা নিজেরাই নিরপেক্ষ নন। বরং এটাকে জায়েজ করার জন্য সুশীল সমাজের ব্যক্তিদেরকে ডাকা হয়েছে তাদের ৬০ জনের অধিক বক্তব্য দিয়েছেন, কথা বলেছেন, রাষ্ট্রপতিও সংলাপে ডেকেছিলেন সেখানেও তারা কথা বলেছেন অর্থাৎ তাদেরকে গঠন করতেই হবে। তার অধীনে তাদের নির্বাচন করতে হবে কারণ নির্বাচন কমিশন যদি ঠিক করতে না পারে তাহলে তাদের যে লক্ষ্য আবার ক্ষমতায় আসবে তা পারবে না। অন্যদিকে তারা সমস্ত রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে সকল সাংবিধানিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে দিচ্ছে। নির্বাচন কমিশন, বিচার বিভাগ, আমলাতন্ত্রকে ধ্বংস করে দিয়েছে, গণমাধ্যমকে কুক্ষিগত করেছে।

বিএনপি মহাসচিব বলেন,’সার্চ কমিটির প্রধান যিনি নিজেই দলীয় মনোনয়ন চেয়েছিলেন তাঁর বাবা আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য ছিলেন তার ছোট ভাই প্রধানমন্ত্রীর একান্ত সচিব ছিলেন, তাহলে নিরপেক্ষতা থাকলো কোথায়?

তাঁতী দলের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন,তাঁতীদলকে কেউ মূল্যায়ন করে না একথা আপনারা ভুলে যান। নিজের মূল্যায়ন নিজে আদায় করুন। সারাদেশ থেকে নেতাকর্মীরা ঢাকায় একটা বড় সমাবেশ করেন ।

আয়োজক সংগঠনের আহ্বায়ক আবুল কালাম আজাদের সভাপতিত্বে এবং সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় সভায় অন্যান্যদের মধ্যে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, সাংবাদিক নেতা রাশেদুল হক প্রমুখ বক্তৃতা করেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com