ইসি নয় ‘নির্দলীয় নিরপেক্ষ’ সরকারেই গুরুত্ব বিএনপির

0

নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনের দাবি জোরালো করছে বিএনপি। দলীয় সূত্র জানায়, নির্বাচন কমিশন গঠনের চেয়ে নিরপেক্ষ সরকারের দাবি আদায়ে অনড় অবস্থানে থেকে মাঠে নামার দিকে গুরুত্ব দিচ্ছে বিএনপি।

এ বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আগেই বলেছি নির্বাচন কমিশনার নিয়োগের যে আইন করা হয়েছে তা আমরা মানি না। এটি শুধু আমাদের কাছে নয়, দেশের মানুষের কাছেও গ্রহণযোগ্য নয়, গ্রহণীয় হতে পারে না। আর যে আইন মানুষ গ্রহণ করে না-সেটি কোনো আইনই নয়, সেটিকে কেউ মানবে না, তিনি বলেন, বিএনপি সময় মতোই তাদের অবস্থান ব্যাখ্যা করবে। এখন নতুন করে কিছু বলার নেই।

এছাড়াও এ বিষয়ে বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে একটি সুষ্ঠু নির্বাচনের জন্য আমাদের দাবি অব্যাহত আছে। নতুন ইসি গঠন নিয়ে বিএনপির কোনো মাথাব্যথা নেই। কারণ নিরপেক্ষ সরকারের দাবি আদায় হলে জনগণের অধিকার আদায় হবে, সুষ্ঠু নির্বাচনের জন্য নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করা সম্ভব। তিনি জানান, করোনার বিধিনিষেধ উঠে গেলে বিএনপির চলমান কর্মসূচি বাস্তবায়ন করা হবে, পাশাপাশি বৃহৎ ঐক্যের ঘোষণা দেয়া হবে।

জানতে চাইলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেন, যে প্রক্রিয়ায় নির্বাচন কমিশন গঠন হচ্ছে, এটা জনগণের কোনো কাজে আসবে না। এটা রাষ্ট্রেরও কোনো কাজে আসবে না। এই কমিশন গঠন হচ্ছে শেখ হাসিনার (প্রধানমন্ত্রী) অবৈধ কাজের বৈধতা দেয়ার জন্য। এটা শুধু বিএনপির দাবি নয়, এটা দেশের মানুষ এবং বহু রাজনৈতিক দলের দাবি। সুতরাং আগে এই সরকারের পতন ঘটাতে হবে। তারপর বিভিন্ন রাজনৈতিক দলের মতামতের ভিত্তিতে নতুন নির্বাচন কমিশন গঠন হবে। তিনি বলেন, নিরপেক্ষ সরকারের দাবি আদায় হলে সব কিছুই জনগণের ইচ্ছামতো করা সম্ভব হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com