আইজিপির বিছানার চাদর ও বালিশের কভারের রং বা মান যাচাই করা ​উপযুক্ত কাজ নয়: রব

0

আইজিপি পদ’কে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ কাজের বাইরে গৌণ কাজে সম্পৃক্ত করা ন্যায়সংগত নয় উল্লেখ করে সাবেক মন্ত্রী ও জেএসডি সভাপতি আ স ম আবদুর রব গণমাধ্যমে বিবৃতি প্রদান করেছেন।

বিবৃতিতে তিনি বলেন, ‘বিছানার চাদর ও বালিশের কভারের রং বা মান যাচাই করতে জার্মানি যাওয়া আইজিপি পদের উপযুক্ত কাজ নয়, এটা গুরুত্বপূর্ণ পদের কর্তব্য পালনের যথার্থ ক্ষেত্রও নয়। বাহিনী প্রধান এ রকম গৌণ আর অপ্রয়োজনীয় কাজে বিদেশে যাওয়া রাষ্ট্র পরিচালনার কাজকে গুরুত্বহীন মনে করারই নামান্তর। কর্তৃপক্ষ দেশ আর জাতি নিয়ে ছেলেখেলায় মেতেছে বলে মনে হয়।

তিনি বলেন, ‘দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি এবং ঔপনিবেশিক পুলিশি ব্যবস্থার বিপরীতে গণবান্ধব পুলিশি ব্যবস্থা প্রচলনের ক্ষেত্রে আইজিপি পদ রাষ্ট্রের সঙ্গে অনেক বেশি অবিচ্ছেদ্য। ‘আধুনিক’ ও ‘মানবিক’ পুলিশ বাহিনী গঠনে অবদান রাখতে সক্ষম এমন কর্মে যুক্ত হওয়ার জন্য আইজিপির বিদেশ গমন প্রয়োজন হলে রাষ্ট্রের জন্য তা গুরুত্বপূর্ণ এবং ন্যায়সংগত হতে পারে। কাজের অগ্রাধিকার নির্ধারণে জনগণ এবং রাষ্ট্রের প্রয়োজনকেই সরকারের সর্বোচ্চ প্রাধান্য দিতে হবে, যা হবে রাষ্ট্রীয় আবশ্যকতার নিরিখে যুক্তিসংগত। ’

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com