‘সরকার দেশের গোটা বাজার ব্যবস্থা নৈরাজ্যের মধ্যে ঠেলে দিয়েছে’

0

বাম গণতান্ত্রিক জোট অভিযোগ করেছে, সরকার দেশের গোটা বাজার ব্যবস্থা নৈরাজ্যের মধ্যে ঠেলে দিয়েছে, বাজার সিন্ডিকেটকে যা খুশি তাই করার লাইসেন্স  দিয়েছে। বাজারে গেলে মনে হয় না দেশে কোনও সরকার আছে। এ জন্য বাজার নিয়ন্ত্রণ ও মনিটরিংয়ে  চরম ব্যর্থ  ও দায়িত্বহীন বাণিজ্যমন্ত্রী ও খাদ্যমন্ত্রীকে অবিলম্বে বরখাস্ত করার দাবি জানিয়েছে জোট।

রবিবার (৭ ফেব্রুয়ারি) রাজধানীর পুরানা পল্টন মোড়ে অনুষ্ঠিত বাম জোটের বিক্ষোভ সমাবেশে নেতারা এসব দাবি করেন।

বাম জোটের সমন্বয়ক বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, ‘সরকার দেশের গোটা বাজার ব্যবস্থাকে নৈরাজ্যের মাঝে ঠেলে দিয়েছে। সরকার দেশের বাজার ব্যবস্থাকে ব্যবসায়ীদের হাতে তুলে দিয়েছে।  বাজার নিয়ে ব্যবসায়ীদেরকে যা খুশি তাই করার সুযোগ করে দিয়েছে।’

তিনি অনতিবিলম্বে বাণিজ্যমন্ত্রী ও খাদ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করেন। একইসঙ্গে তিনি ব্যর্থ সরকার ও বাজার সিন্ডিকেটের বিরুদ্ধে গণপ্রতিরোধ জোরদার করারও আহ্বান জানান।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক শাহ আলম, বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের কেন্দ্রীয় নেতা বজলুর রশিদ ফিরোজ, ইউনাইটেড কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় নেতা অধ্যাপক আবদুস সাত্তার, বাসদ-মার্কসবাদীর কেন্দ্রীয় নেতা জহিরুল ইসলাম, গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় নেতা বাচ্চু ভূঁইয়া, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির কেন্দ্রীয় নেতা শহীদুল ইসলাম সবুজ, সমাজতান্ত্রিক আন্দোলনের নেতা আবদুল আলী এবং ওয়ার্কার্স পার্টি- মার্কসবাদীর বিধান দাস।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com