চিকিৎসকদের হেয় করে সাংসদের বক্তব্যে বিএনপির নিন্দা

0

চিকিৎসকদের হেয় প্রতিপন্ন করে জামালপুর-৩ আসনের সংসদ সদস্য মির্জা আজমকে তার দায়িত্বজ্ঞানহীন বক্তব্য অবিলম্বে প্রত্যাহারের করে সকল পেশাজীবীদের কাছে ক্ষমা প্রার্থনা করার জোর দাবি জানিয়েছে বিএনপি।

চিকিৎসকদের হেয় প্রতিপন্ন করে সংসদ সদস্যের বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এক সংবাদ বিবৃতিতে এ দাবি জানান বিএনপির স্বাস্থ্য সম্পাদক ডা. মো. রফিকুল ইসলাম।

তিনি বলেন, গত ১৯ জানুয়ারি জামালপুর জেলা প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার মালিক সমিতির সাথে আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে জামালপুর-৩ আসনের সংসদ সদস্য মির্জা আজম এমপির একটি বক্তব্যের ভিডিও গত দুই-একদিন যাবৎ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যেখানে তিনি বাংলাদেশের চিকিৎসক এবং প্রকৌশলীদের ‘চোর’ হিসেবে আখ্যায়িত করেছেন- যা অত্যন্ত কুরুচিপূর্ণ, অশালীন ও মানহানিকর বলে প্রতীয়মান হয়।

রফিকুল ইসলাম বলেন, বাংলাদেশের ভাষা আন্দোলন, মহান স্বাধীনতা যুদ্ধ ও স্বৈরাচার বিরোধী আন্দোলনসহ দেশের সকল আন্দোলন-সংগ্রামে চিকিৎসকদের অবদান সর্বজনবিদিত। সকল মহামারি-অতিমারিতেও তাদের অগ্রণী ভূমিকা প্রশংসিত। করোনাকালীন সময়েও প্রায় দুই শতাধিক চিকিৎসক সেবা দিতে গিয়ে শহীদ হয়েছেন এবং প্রায় সাড়ে তিন হাজারেরও অধিক চিকিৎসকসহ প্রায় দশ হাজার স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন।

‘তাদের প্রায় সকলের পরিবারের সদস্য তাদের মাধ্যমে আক্রান্ত হয়েছেন। নিজেদের ও পরিবারের জীবন বাজি রেখে জনগণের চিকিৎসায় নিয়োজিত হওয়া চিকিৎসকদেরকে ‘চোর’ বলে আখ্যায়িত করে তিনি নিজের অসুস্থ ও বিকারগ্রস্ত মানসিকতারই পরিচয় দিয়েছেন। এছাড়া বর্তমান সরকারের কোন নীল-নকশা থেকে জনগণের দৃষ্টি এড়ানোর জন্যও বিষয়টির অবতারণা হতে পারে।’

তিনি বলেন, বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হওয়া সংবাদ মারফত জানা যায় যে, আলাদীনের চেরাগের ন্যায় সংসদ সদস্য হয়ে তেত্রিশ গুণ সম্পত্তি বৃদ্ধি পাওয়া মির্জা আজম বেশ কয়েকবারের সাংসদ, সাবেক প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। তার এধরনের বক্তব্য সকল পেশাজীবীদেরকে ব্যথিত করেছে। স্বাস্থ্যখাতের যে দুর্নীতি হয় তার সাথে বর্তমান মিডনাইট সরকারের আশীর্বাদপুষ্ট নেতৃবৃন্দ, এমপি, মন্ত্রী, আমলা ও ঠিকাদারগণ জড়িত, চিকিৎসকরা নয়। কারণ বর্তমান স্বাস্থ্য মন্ত্রণালয় কোন চিকিৎসক দ্বারা পরিচালিত হচ্ছে না।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com