অগ্রহণযোগ্য ব্যবস্থা নিয়ে এবার সরকার সামনে এগোতে পারবে না: আমীর খসরু

0

রাজনৈতিক বিতর্কের মুখেই জাতীয় সংসদে পাস হয়েছে নির্বাচন কমিশন গঠন আইন। বিগত দুটি নির্বাচন কমিশন গঠনের ক্ষেত্রে যে নীতি সরকার অনুসরণ করেছে, মূলত তা-ই এবার বিস্তৃত করে আইনি রূপ দেয়া হয়েছে। নতুন এই আইন পাসের আগেই সরকারি দলের প্রধান রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী বিএনপিসহ বিরোধী বহু দল তা প্রত্যাখ্যান করেছে। তারা বলেছে, ‘এই আইন অর্থহীন, আরেকটি পাতানো নির্বাচনের নীলনকশা।’ বিরোধী দলগুলো মনে করছে, নির্বাচনকালীন নির্দলীয় ও নিরপেক্ষ সরকার ছাড়া দেশে কোনো সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান সম্ভব নয়।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী এ প্রসঙ্গে বলেছেন, এবারের পরিস্থিতি ভিন্ন। দেশে গণতন্ত্রহীনতা, গুম খুনের কারণে আন্তর্জাতিক নিষেধাজ্ঞা আসতে শুরু করেছে। বাংলাদেশ নিয়ে বিশ্বে মানবাধিকারকর্মীরা একটি কঠিন অবস্থানে গেছে। জাতিসঙ্ঘও তাদের সঙ্গে একমত হচ্ছে। অন্যান্য গণতান্ত্রিক দেশ যারা মানবাধিকারে বিশ্বাস করে, তারাও তাদের পক্ষ থেকে বিভিন্নভাবে মত প্রকাশ করছে।

সুতরাং তারাও পুরো বাংলাদেশের ভেতরের মানুষ যেমন করে পর্যবেক্ষণ করছে সেভাবে অবস্থান নিচ্ছে। মানুষ অবস্থান নিচ্ছে বলে হাজার হাজার মানুষ এখন রাস্তায় বেরিয়ে আসছে। একইভাবে বিশ্বে আন্তর্জাতিকভাবে যারা আছে তারাও কিন্তু অবস্থান নিয়ে ফেলেছে। তারা পরিষ্কারভাবে বাংলাদেশের কাছে তাদের প্রত্যাশা ব্যক্ত করছে। এরকম একটি অগ্রহণযোগ্য ব্যবস্থা নিয়ে সরকার সামনে এগিয়ে যেতে পারবে, এটা বিশ্বাসযোগ্য নয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com