মানবাধিকার হরণ ধামাচাপা দিতে সরকার লবিস্টের নামে জনগনের অর্থ ব্যয় করেছে: বিএনপি

0

বিএনপি নয় ক্ষমতাসীন আওয়ামী লীগই অর্থ পাচার করে বিদেশে লবিস্ট নিয়োগ করেছে বলে দাবি করেছে বিএনপি। গতকাল বৃহস্পতিবার (২০ জানুয়ারি) বিকেলে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন এ দাবি করেন।

তিনি বলেন, বিএনপি বিদেশে লবিস্ট নিয়োগ করেনি। তবে প্রবাসী গণতন্ত্রপন্থী ও নির্যাতন বিরোধী বাংলাদেশিরাই সরকারের অপশাসন নিয়ে বিভিন্ন রাষ্ট্রের উচ্চপদস্থদের সাথে কথা বলেছেন।

মোশাররফ বলেন, আওয়ামী লীগের অপকর্ম ঢাকতে ২০০৪ সাল থেকেই যুক্তরাষ্ট্রে বিভিন্ন লবিস্ট ফার্মের সাথে অর্থের বিনিময় চুক্তি করে সরকার। এই অর্থের উৎস ও লবিস্ট নিয়োগ নিয়ে নিরপেক্ষ তদন্ত দাবি করেন তিনি।

তিনি বলেন, সরকার দিশেহারা হয়ে বিএনপি’র লবিস্ট নিয়োগ সংক্রান্ত বানোয়াট বক্তব্য দিচ্ছে। বিএনপির বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। সরকারের ভিত্তিহীন ও উদ্দেশ্যমূলক বক্তব্য জনগণকে বিভ্রান্ত করতে পারেনি। সরকারের দুই মন্ত্রী গায়েবী তথ্য দিয়ে ব্যয়ের পরিমাণ নিয়ে পরষ্পরবিরোধী বক্তব্য দিয়ে ফেঁসে গেছে। বিএনপি লবিস্ট নিয়োগের কোনও সিদ্ধান্ত নেয়নি।

সরকারের লবিস্ট নিয়োগের তথ্য গোপন করার অভিযোগে পররাষ্ট্রমন্ত্রী ও প্রতিমন্ত্রীর প্রকাশ্য ক্ষমা চাওয়া উচিত বলেও মন্তব্য করেন বিএনপির নীতিনির্ধারক পর্যায়ের সদস্য।

এতদিন পরে সরকারের লবিস্ট নিয়োগের খবর প্রকাশ হওয়া প্রসঙ্গে মোশাররফ বলেন, সম্প্রতিযুক্তরাষ্ট্রে গণতন্ত্র সম্মেলনে দাওয়াত না পাওয়ায়, বাংলাদেশে গণতন্ত্রহীনতা সম্পর্কে বিশ্বের ধারণা স্পষ্ট। জনদৃষ্টি ভিন্নদিকে প্রবাহিত করে কল্পিত কাহিনী প্রকাশ করছে। যা দেশের জন্য লজ্জার।

জাতিসংঘ শান্তি মিশনে র‌্যাবকে না নেওয়ার জন্য আন্তর্জাতিক বেশ কয়েকটি মানবাধিকার সংগঠন জাতিসংঘের মহাসচিব বরাবর চিঠি দিয়েছে সে প্রসঙ্গে খন্দকার মোশাররফ বলেন, জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে র‌্যাবকে নিষিদ্ধ করতে মানবাধিকার সংস্থার আবেদন দেশের জন্য লজ্জাকর। সরকার ক্ষমতায় থাকার জন্য র‌্যাবসহ অন্যান্য বাহিনীকে ব্যবহার করায় বিশ্বজুড়ে এমন নিন্দা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com