তোফাজ্জল হোসেন ছিলেন অত্যন্ত উদার, সজ্জন ও বিনয়ী স্বভাবের মানুষ: তারেক রহমান

0

বিএনপির ভাইস চেয়ারম্যান, সাবেক মন্ত্রী, সাবেক সংসদ সদস্য, সাবেক বিচারপতি ও সুপ্রীম কোর্টের আইনজীবী তোফাজ্জল হোসেন খান (বিচারপতি টি এইচ খান) (১০২) গতকাল রোববার, (জানুয়ারি ১৬) বিকেল ৫ টায় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন। তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

এক শোকবার্তায় বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, “মরহুম টি এইচ খান ছিলেন এদেশের বরেণ্য আইনজীবী ও খ্যাতিমান রাজনীতিবিদ। সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম এর জাতীয়তাবাদী রাজনীতিতে উদ্বুদ্ধ হয়ে বিএনপি’র জন্মলগ্ন থেকে সক্রিয় ছিলেন। দীর্ঘ জীবনে তিনি আইন পেশার পাশাপাশি বিচারক হিসেবেও সর্বমহলে অত্যন্ত শ্রদ্ধেয় ব্যক্তি ছিলেন। তিনি রাজনীতিবিদ হিসেবে মন্ত্রী, সংসদ সদস্যসহ রাষ্ট্রীয় প্রশাসনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তিনি ছিলেন অত্যন্ত উদার, সজ্জন ও বিনয়ী স্বভাবের মানুষ।

তারেক রহমান বলেন, জনকল্যাণের মহান লক্ষ্য নিয়ে রাজনীতি করতেন বলেই তিনি এলাকাবাসীর নিকট ছিলেন অত্যন্ত শ্রদ্ধাভাজন ও পরম আপনজন। নির্বাচিত জনপ্রতিনিধি হয়ে তিনি এলাকার উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। আইনের শাসন, বিচার বিভাগের স্বাধীনতাসহ মানুষের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার জন্য তিনি যে ভূমিকা পালন করেছেন তা চিরস্মরণীয় হয়ে থাকবে। ন্যায়পরায়ণ বিচারপতি হিসেবেও তাঁর সুখ্যাতি ছিল সর্বজনবিদিত। তিনি ছিলেন একজন সৎ, কর্তব্যপরায়ণ এবং আদর্শনিষ্ঠ ব্যক্তি। দেশের যেকোন সংকট মোকাবেলায় তিনি সাহসী ভূমিকা পালন করতেন। বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শণকে বুকে ধারণ করে তিনি স্বদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার অঙ্গীকারে বিএনপিকে সুসংগঠিত ও শক্তিশালী করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মন্ত্রীসভার মন্ত্রী হিসেবে দেশের উন্নয়নে এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সহকর্মী হিসেবে গণতন্ত্রে উত্তরণে তাঁর গৌরবময় অবদান দেশবাসী ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে। তাঁর ইন্তেকালে আমি গভীরভাবে শোকাহত হয়েছি।আমি তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারবর্গ, গুণগ্রাহী, সহকর্মী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।”

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com