অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনার পতন কেউ ঠেকাতে পারবে না: রিজভী

0

অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষমতার সিংহাসন এখন টলমল করা শুরু করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব ও দলটির মুখপাত্র অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

তিনি বলেন, পতন যখন আসন্ন হয়,সে পতন কেউ ঠেকাতে পারবে না। আপনি বাঁশ দিয়ে আর লোহার রড দিয়ে সিংহাসনকে যতই ঠ্যাক দেয়ার চেষ্টা করেন প্রধানমন্ত্রী, আপনার সিংহাসন আর শক্ত থাকবে না। ওটা এখন টলমল করা শুরু করেছে। আপনার সরকারের কফিনে লাস্ট পেরেক আপনি নিজেই মেরেছেন তাজমিরি ইসলামেরের মত একজন শিক্ষাবিদকে কারাগারে পাঠয়ে।

রবিবার (১৬ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ ইউট‌্যাবের আয়োজনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ডক্টর তাজমেরি এস এ ইসলামের গ্রেপ্তারের প্রতিবাদ ও মুক্তির দাবিতে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীর কড়া সমালোচনা করে রুহুল কবির রিজভী বলেন, প্রধানমন্ত্রী আপনার মাঝে ইয়াহিয়া খান, টিক্কা খানের আত্মা ভর করেছে। তাদের আত্মা ভর না করলে তাজমেরি ইসলামের মত শিক্ষাবিদ, যিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে রসায়নের শিক্ষকতা করেছেন। বিভিন্ন প্রশাসনিক দ্বায়িত্ব পালন করেছেন। আপনি কি করে তাকে কারাগারে প্রেরণ করেছেন। উদ্দেশ্যটা কি? আমাদের কাছে বিস্ময় মনে হয় কি কারণে? তার সঙ্গে আমার যতবার কথা হয়েছে আপাদমস্তক তাকে মনে হয়েছে একজন শিক্ষক। এর বাহিরে তাকে আর কিছুই মনে হয়নি। কোন রুচিতে, যুক্তিতে তাকে কারাগারে প্রেরণ করা হয়েছে?

বিএনপির এই নেতা বলেন, শেখ হাসিনা অতন্ত হিসাবি একজন অত্যাচারি। কাকে গুম করতে হবে, কাকে খুন করতে হবে, কাকে কারাগারে নিতে হবে কার বিরুদ্ধে মামলা দিতে হবে; সব কিছু তিনি হিসাব করে রাখেন।

ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, প্রধানমন্ত্রী তার ব্যর্থতা ঢাকার জন্য উন্নয়নের জয়গান করেন। কিন্তু জনগন জানে এর আড়ালে তিনি গনতন্ত্র শূন্য করছেন। আর গনতন্ত্র শূন্য করতে গিয়েই বিরোধীদল শূন্য করছেন। সেই শূন্যতার ধারাবাহিতায় আজকে তাজমেরি ইসলাম কারাগারে।

বিএনপির এই মুখপাত্র বলেন, আজকে গোটা বিশ্বব্যাপী ধিক্কার উঠেছে এই সরকারের বিরুদ্ধে। এদের গুম খুন ফ্যসিবাদের কারনে দেশের অনেক লোক বলতে সাহস করেনি। কিন্তু কোন কিছু ঢেকে রাখা যায় না, সব আন্তর্জাতিক দৃষ্টিতে ধরা পড়েছে। আপনি কত গুম করেছেন, বিচারবহির্ভূত হত্যা করেছেন সব আস্তে আস্তে গর্তের ভেতর থেকে বের হচ্ছে। আপনি এগুলো আড়াল করতে চান তাজমেরি ইসলামকে কারাগারে পাঠিয়ে।

তিনি অভিযোগ করে বলেন, যে পরিবারের সদস্যরা গুম হয়েছে। তাদের বাড়িতে বাড়িতে পুলিশ পাঠাচ্ছেন। নিজেরাই স্টেটমেন্ট লিখেছেন। সরকারের পক্ষ থেকে আইনশৃঙ্খলা বাহিনী স্টেটমেন্ট লিখে বলছে সই করেন। সেখানে লেখা কি? আমার ছেলে বা আমার স্বামী নিজে নিজে হারিয়ে গেছে। পুলিশ লিখে নিয়ে যাচ্ছে আর ওইখানে সই করতে বলছে পরিবারকে।পুলিশের হুমকির মুখে কয়জন টিকবে? এখন এই ধরনের প্রচেষ্টা সরকার করছে যাতে বিশ্বকে দেখানো যায় যারা গুম হয়েছে যারা নিজে নিজে হারিয়ে গেছে।

রিজভী বলেন, বিএনপি ব্যস্ত থাক তাজমেরি ইসলামকে নিয়ে, বিএনপি ব্যস্ত থাক দেশনেত্রী খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে। আর ফাঁক দিয়ে এই কাজ গুলো করবে সরকার। কারণ চারদিকে ধিক্কার উঠেছে। সমালোচনার ঝড় বইছে। কিন্তু কোন লাভ হবে না।

রিজভী হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, তাজমেরি ইসলামকে মুক্তি দিন তা নাহলে অন্যথায় এইটাই স্ফুলিঙ্গের মত আন্দোলনের এমন দাবানল তৈরি হবে। প্রধানমন্ত্রী আপনার র‍্যাব আপনার পুলিশ আপনাকে যারা পাহারা দেয় কেউ আর আপনাকে পাহারা দিবে না। আপনার পতন অবশ্যই হবে।

সংগঠনের সভাপতি অধ্যাপক ড.এবি এম ওবায়দুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. মোর্শেদ হাসান খানের সঞ্চালনায় মানববন্ধনে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল কুদ্দুস, বিএনপির চেয়ারপারসনের বিশেষ সহকারি শামসুর রহমান শিমুল বিশ্বাস, ড্যাবের সভাপতি অধ্যাপক হারুনুর রশিদ, বিএনপির সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামিমুর রহমান শামিম, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমা খোাকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সিনিয়র সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সিনিয়র যুগ্ম-সাধারন সম্পাদক আমিনুর রহমান আমিন, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ বক্তব্য দেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com