আইনশৃঙ্খলাবাহিনীর হুমকি গ্রহণযোগ্য নয়: গণসংহতি

0

‘গুমের শিকার’ ব্যক্তিদের বাড়িতে গিয়ে পুলিশের জেরা এবং পরিবারের সদস্যদের থানায় নিয়ে এসে জোর করে স্বাক্ষরসহ নানা হয়রানি করা হচ্ছে বলে অভিযোগ করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি ও নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল। তারা এমন অভিযোগ তুলে তার নিন্দা ও প্রতিবাদ জানান। শনিবার (১৫ জানুয়ারি) দুপুরে গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এ অভিযোগ করেন।

বিবৃতিতে বলা হয়, আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী নির্যাতনের শিকার পরিবারের পাশে না দাঁড়িয়ে তাদের হুমকি দেওয়া ও হয়রানি করা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। সম্প্রতি জাতিসংঘের ওয়ার্কিং গ্রুপ অন এনফোর্সড অর ইনভলান্টারি ডিসএপিয়ারেন্স বাংলাদেশে গুম হওয়া ব্যক্তিদের তালিকা প্রকাশ এবং এর প্রতিকারের জন্য সরকারের ওপর চাপ দিয়েছে। আর পরিপ্রেক্ষিতে গুম হওয়া পরিবারের সদস্যদের হয়রানি করা হচ্ছে। ভুক্তভোগী নাগরিকদের ওপর এ ধরনের জুলুম করে কেউ কখনও রেহাই পায়নি, ইতিহাস সে কথাই বলে।

নেতারা বলেন, ‘গুমের শিকার ব্যক্তি নিখোঁজ হয়েছে’ ‘পরিবারের পক্ষ থেকে তথ্য গোপন করা হয়েছে’; এসব বাক্য লিখে গুম হওয়া ব্যক্তিদের পরিবারের সদস্যদের কাছ থেকে স্বাক্ষর নেওয়া শুধু অন্যায় নয় এটা অপরাধ।

এ কাজে জড়িতদের চিহ্নিত করে শাস্তির আওতায় আনার দাবিও জানান তারা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com