‘জনগণকে সঙ্গে নিয়ে অনির্বাচিত শেখ হাসিনা সরকারকে রাষ্ট্রীয় ক্ষমতা থেকে বিদায় করা হবে’

0

সরকার বিদায়ে মশকরা করার দিন শেষ হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, ‘বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য রাষ্ট্রীয় ক্ষমতা থেকে শেখ হাসিনাকে বিদায় করতে হবে। খালেদা জিয়ার চিকিৎসা চেয়ে শেখ হাসিনার কাছে আকুতি মিনতি চলবে না। কারণ এই সরকারের ডানে-বায়ে যাওয়ার জায়গা নেই, বিদেশে যাওয়ার ভিসাও বন্ধ।

গতকাল শনিবার (৮ জানুয়ারি) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানব সমাবেশে তিনি এ কথা বলেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে নারী ও শিশু অধিকার ফোরাম এ মানব সমাবেশের আয়োজন করে।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, গতকালকে প্রধানমন্ত্রী ভাষণ দিয়েছেন জনগণের উদ্দেশে, জাতির উদ্দেশে। তিনি বলেছেন, আপনাদের ভোটে আমি নির্বাচিত, আপনারা ভোট দিয়েছেন। এটা ঠাট্টা-মশকরা। এটা মিথ্যা কথা বলা ছাড়া আর কিছুই না। আমরা বলতে চাই, এই মশকরা করার দিন শেষ।

তিনি আরও বলেন, খালেদা জিয়ার নাম ধরে কোনও কর্মসূচি দিলে সবাই স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে। অংশগ্রহণ করে আন্দোলন করার জন্য, এই সরকারের পরিণতি দেখার জন্য।

এদিন বিকেলে ব্রাহ্মণবাড়িয়ায় জেলা বিএনপি আয়োজিত সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, জনগণ রাস্তার নামার জন্য প্রস্তুতি নিয়েছে। জোয়ার যখন শুরু হয়, তখন বাঁধ দিয়ে রাখা যায় না।

নির্বাচন কমিশন পুনর্গঠনে বিভিন্ন দলের সঙ্গে রাষ্ট্রপতির আলোচনাকে আগামী জাতীয় নির্বাচনে ভোট চুরির প্রক্রিয়ার অংশ বলে মন্তব্য করে বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘বাংলাদেশের রাষ্ট্রপতি নাকি আলোচনা শুরু করেছেন। কিসের আলোচনা? যারা ২০০৮, ২০১৪ ও ২০১৮-তে ভোট চুরি করেছে…এই চক্র আগামী নির্বাচনে কীভাবে ভোট চুরি করতে পারে সেই আলোচনা শুরু করেছে। এই আলোচনা আগামী নির্বাচনে ভোট চুরি প্রক্রিয়ার অংশ। এই চোরদের সঙ্গে যোগ দিয়েছে কিছু ছিঁচকে চোর।’

সমাবেশকে কেন্দ্র করে ১৪৪ ধারা জারির সমালোচনা করে তিনি আরও বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় সমাবেশকে কেন্দ্র করে ১৪৪ ধারা জারি করা হয়েছে। কোনো ধারা দিয়ে এখন কোনো কাজ হবে না। ধারার সময় শেষ হয়ে গেছে। ব্রাহ্মণবাড়িয়ায় যেভাবে ১৪৪ ধারা দিয়েছে, তেমনি চট্টগ্রাম, কক্সবাজার, ফেনী ও নরসিংদীসহ আরও অনেক জায়গায় দেওয়া হয়েছিল। কিন্তু লাভ হয়নি। জোয়ার যখন শুরু হয়, তখন এটাকে বাঁধ দিয়ে রক্ষা করা যায় না।

এসময় প্রশাসনকে কাউকে ক্ষমতা রাখার জন্য কাজ না করে বাংলাদেশের মানুষের স্বার্থে দায়িত্ব পালন করার আহ্বান জানান আমীর খসরু মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, ‘সরকার এখন আলোচনায় বসছে। এ আলোচনা ভোট চুরির প্রক্রিয়ার অংশ। ’

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com